• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

অন্যায়কারী পুলিশের বিচার করতে হবে: সারজিস আলম  

মানিকগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৮
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় পরিষদের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, কেউ অতি উৎসাহী হয়ে, ফ্যাসিস্ট সরকারের কাছে নিজের বীরত্ব তুলে ধরতে অন্যায়ভাবে নির্দেশের বাইরে গিয়ে কাজ করেছেন। এ কাজগুলা যারা করেছেন তারা অন্যায়কারী। তিনি যদি পুলিশের কেউ হন, তার বিচার করতে হবে। পুলিশের যদি বিচার না হয় তাহলে আরেকজনের ক্ষেত্রেও বিচার প্রশ্নবিদ্ধ হবে।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ ও আহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সারজিস আলম বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সদস্য সরাসরি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল এবং যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ আছে তদন্তের মাধ্যমে তাদের বিচার হবে। অন্যায় অন্যায়ই, কাজেই যে দোষী, তার বিচার হতে হবে।

তিনি আরও বলেন, আপনারা যদি মামলা করতে চান, এ ক্ষেত্রে প্রয়োজন হলে আমরা সহযোগিতা করব। আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করব। তবে একটা জিনিস শুধু খেয়াল করবেন, বিনা দোষে যেন কাউকে হয়রানি না করা হয়। যেসকল ভাইয়েরা দেশের জন্য জীবন দিয়েছেন তাদের নামটি যেন অপব্যবহার না হয়।

মতবিনিময় সভায় ঢাকার ধামরাইয়ে ছাত্র আন্দোলনে নিহত সাদ ও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট এলাকায় নিহত রফিকের পরিবার ছাড়াও বেশ কয়েকজন আহত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরটিভি/আইএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশের খোয়া যাওয়া অস্ত্র মিলল নদীতে
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল পুলিশ সদস্যের
শহীদদের নিয়ে দেশে ব্যবসা শুরু হয়েছে: সারজিস
ভোলায় পুলিশের ২ ওসিসহ ৪ কর্মকর্তা বদলি