• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৯
শেখ হাসিনা-কাদেরকে আসামি করে ময়মনসিংহে মামলা  
ছবি : সংগৃহীত

বিগত ছাত্রজনতার আন্দোলনে ময়মনসিংহের ভালুকায় রাজমিস্ত্রি তোফাজ্জাল হোসেন (২২) হত্যাকাণ্ডের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসামি করে ময়মনসিংহ আদালতে হত্যা মামলা দায়ের হয়েছে। এ মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলি আদালতে ভালুকা উপজেলার চাপড়বাড়ী এলাকার বাসিন্দা হৃদয় মাহমুদ জান্নাত বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

এ সময় আদালতের বিজ্ঞ বিচারক স্মরণিকা পাল মামলাটি আমলে নিয়ে এ ঘটনায় থানায় আরও কোনো মামলা দায়ের হয়েছে কিনা, তা আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানাতে ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সাবেক এমপি এম এ ওয়াহেদ, সাবেক এমপি কাজিম উদ্দিন আহাম্মদ ধনু, পিস্তল মামুন, জঙ্গইল্যা মনিরসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ৬৪ জনের নাম উল্লেখ করা হয়।

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদী পক্ষে এ মামলাটি দায়ের করেন। তিনি জানান, বিগত ৪ আগস্ট ছাত্রজনতার আন্দোলন চলাকালে আসামিদের নির্দেশে এবং প্রত্যক্ষ অংশগ্রহণে হামলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে আইডিয়াল মোড় এলাকায় খুন হন রাজমিস্ত্রি তোফাজ্জল হোসেন। এই হত্যাকাণ্ডের সঙ্গে আসামিরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। আমরা এই হত্যাকাণ্ডের ঘটনায় ন্যায় বিচার আশা করছি।

এদিকে একই ঘটনায় একই আদালতে আলাদ্দীন আল আজাদ মান্নান নামের অপর এক ব্যক্তি বাদী হয়ে ১৬২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে অপর একটি মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, নিহত তোফাজ্জল হোসেন নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রামের বাসিন্দা। তিনি ভালুকা উপজেলার পার্শ্ববর্তী শ্রীপুর থানার নগর হাওলা এলাকায় ভাড়া বাসায় বসবাস করে রাজমিস্ত্রির কাজ করতেন।

আরটিভি/এমকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ রেখে গেছে শেখ হাসিনা সরকার
‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’
বতর্মান সরকার ছাত্র-জনতার আন্দোলনের ফসল: নিতাই চন্দ্র রায় 
ভুল করে থাকলে জনগণের কাছে ক্ষমাপ্রার্থী জাপা: জি এম কাদের