• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

টানা বৃষ্টিতে সড়ক ধসে শরীয়তপুর-নড়িয়া সড়কে যান চলাচল বন্ধ

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০
ছবি : আরটিভি

টানা তিনদিনের ভারী বর্ষণে শরীয়তপুর-নড়িয়া প্রধান সড়কের প্রেমতলা এলাকায় একটি অংশ ধসে পড়েছে। এতে সড়কটি দিয়ে বন্ধ হয়ে গেছে যানচলাচল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে সড়ক বন্ধ করে দেয় জেলার সড়ক ও জনপদ বিভাগ। ফলে সড়কটি ব্যবহারকারী ছোট যানবাহনগুলো বিকল্প রুটে চলাচল করছে।

স্থানীয় লোকমান ছৈয়াল জানান, সড়ক ধসের কারণে পাইপ বন্ধ হয়ে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। গত কয়েক দিনের বৃষ্টিতে এলাকার অন্তত ২৫০ পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। আমরা সড়কটির দ্রুত সংস্কার চাই। পানিবন্দী থেকে মুক্তি চাই।

শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর-নড়িয়া সড়কের প্রেমতলা এলাকায় দুপাশের পানি সরানোর জন্য একটি পাইপ কালভার্ট বসানো ছিল। গত তিনদিনের টানা বৃষ্টিতে পাইপ কালভার্টটি ভেঙে সড়কে বড় গর্ত হয়। পরবর্তীতে দুর্ঘটনা এড়াতে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়।

এ ব্যাপারে জেলা সড়ক ও জনপদ বিভাগের উপ-প্রকৌশলী আসাদুজ্জামান বলেন, ‘তিন দিনের টানা বৃষ্টিতে সড়কের নিচে আগের বসানো পাইপ কালভার্টটি ভেঙে গেছে। পরে দুর্ঘটনায় এড়াতে যানচলাচল বন্ধ রাখা হয়। একটি বেইলি ব্রিজ নির্মাণে কাজ করা হচ্ছে। আগামীকাল সড়ক দিয়ে যানচলাচল স্বাভাবিক হবে।’

আরটিভি/এসএপি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শরীয়তপুরে সাপের কামড়ে প্রাণ গেল যুবকের
শরীয়তপুরে দেয়ালচাপায় নির্মাণ শ্রমিকের মৃত্যু 
শরীয়তপুরে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে কাজে ফিরলেন চিকিৎসকরা
শরীয়তপুরে হাসপাতালে রোগীর স্বজনদের হামলা, জরুরি সেবা ছাড়া সব বন্ধ