• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বতর্মান সরকার ছাত্র-জনতার আন্দোলনের ফসল: নিতাই চন্দ্র রায় 

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:২২
ছবি : আরটিভি

বর্তমান সরকার ছাত্র-জনতার আন্দোলনের ফসল বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট নিতাই চন্দ্র রায়। তিনি বলেন, আমাদের দীর্ঘ আন্দোলন সংগ্রামের পটভূমিতে ছাত্র-জনতার এই আন্দোলন সফল হয়েছে। তাই এই সরকারের প্রতি আমাদের সমর্থন আছে। এখন কর্তব্য হচ্ছে যত দ্রুত সম্ভব এই সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে গণতান্ত্রিক নির্বাচনের ব্যবস্থা করবে। সেই নির্বাচনের মাধ্যমে দেশের রাজনীতিবিদরা দায়িত্ব গ্রহণ করবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিভাগীয় শোভাযাত্রা পূর্ব এই আলোচনা সভায় তিনি আরও বলেন, একসময় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র রক্ষার আন্দোলন হয়েছে। সারা পৃথিবীর মধ্যে তিনি একমাত্র নেত্রী যিনি গণতন্ত্রের জন‍্য দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। বিগত ফ‍্যাসিস্ট সরকার তাকে মিথ‍্যা মামলায় কারাগারে বন্দি রেখেছিল। আমাদের নেতা তারেক রহমানকে বিভিন্ন মিথ‍্যা মামলায় জড়ানো হয়েছে। গুম, খুন করা হয়েছে অনেক নেতাকর্মীদের। স্বৈরাচারী শেখ হাসিনা দেশের আদালত, নির্বাচন কমিশন, আইন প্রয়োগকারী সংস্থাকে কুক্ষিগত করে নগ্ন ফ‍্যাসিবাদ কায়েম করেছিল। কিন্তু ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা এখন দেশ ছেড়ে পালিয়ে গেছে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, স্বৈরাচার পতনের মধ‍্য দিয়ে দেশে গণতন্ত্রের নতুন অভিযাত্রা শুরু হয়েছে। এই অভিযাত্রার নেতৃত্ব দিচ্ছেন বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান। অবিলম্বে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ‍্য দিয়ে আমাদের পরিপূর্ণ বিজয় অর্জনের লক্ষ্যে কাজ করতে হবে।

এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ‍্যাপক এ কে এম শফিকুল ইসলাম। এ সময় বিএনপির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেন বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, সহসাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি ডা. আনোয়ারুল হক, শেরপুর জেলা বিএনপির সভাপতি হযরত আলী, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ‍্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম।

এ সময় আলোচনা সভার মঞ্চে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আফজাল এইচ খান, সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে নেতৃবৃন্দের অংশ গ্রহনে একটি শোভাযাত্রা নগরীর টাউন হল মোড় থেকে শুরু হয়ে গাঙ্গীনাপাড় হয়ে স্টেশন রোড গিয়ে শেষ হয়। এতে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোণা, শেরপুর ও জামালপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক নয়: ফখরুল
কেন্দুয়ায় বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
মির্জা ফখরুলের নামে ভুয়া ডিও লেটার, যা জানাল বিএনপি
১৭ বছরের সব মামলা প্রত্যাহারে অন্তর্বর্তী সরকারকে চিঠি দেবে বিএনপি