• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

স্মার্টফোনের আসক্তি দূর করতে খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে: আসিফ মাহমুদ

স্টাফ রিপোর্টার (রাজশাহী), আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:০৮
ছবি : আরটিভি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, ইদানীং দেখা যাচ্ছে স্মার্টফোনে আসক্তিসহ বিভিন্ন দিকে আমরা চলে যাচ্ছি। তাই আমাদের নিজেদের জায়গা থেকে খেলাধুলাতে অংশগ্রহণ করতে হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রুয়েট মধ্যকার এক প্রীতি ফুটবল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষা বিভাগ এই খেলার আয়োজন করেন।

ক্রীড়া উপদেষ্টা বলেন, আমার পোর্টফোলিওর সঙ্গে আসলে ক্রীড়া বিষয়টি যায়। আমাদের এই সরকারে যুবকরা যেমন আছে আবার প্রবীণরাও আছে। প্রবীণরা কিন্তু এক্ষেত্রে কোনোভাবেই যুবকদের থেকে পিছিয়ে নেই। প্রধান উপদেষ্টা একজন বিশ্ববরেণ্য ব্যক্তিত্ব, তিনি ক্রীড়া ব্যক্তিত্ব নন তবে ক্রীড়া ক্ষেত্রে তার একটা প্রভাব রয়েছে। তিনি পরপর দু'বার অলিম্পিক উদ্বোধন করেছেন। তিনি আমাদের স্পষ্টভাবে বলেছেন যে এই খেলার যে শক্তি আছে, তা আমাদের মধ্যে উদ্দীপনা তৈরি করে।

এ সময় তিনি আরও বলেন, আমরা অভ্যুত্থানের পরে দুইটা বড় জাতীয় অর্জন পেয়েছি। একটা পাকিস্তানের সাথে আমরা টেস্ট সিরিজ জয় করেছি। আর সাফ অনূর্ধ্ব-২০ এ চ্যাম্পিয়ন হয়েছি। এটা আমাদের জন্য ভাগ্যই বলা যায়। কারণ আমরা বেশি কাজ করার সুযোগে পাইনি। কিন্তু এর ধারাবাহিকতা যেন থাকে সে জন্য আমি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে কাজ করে যাবো।

এদিকে ৫০ মিনিটের দুই বিশ্ববিদ্যালয়ের এই প্রীতি ফুটবল ম্যাচে রাজশাহী বিশ্ববিদ্যালয় ২-০ ব্যবধানে জয়লাভ করে। খেলার প্রথমার্ধে দাপুটে খেলায় দুবার জালের দেখা পেলেও অফসাইডের ফাঁদে পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়। দুয়েকবার পাল্টা আক্রমণও করে বসে রুয়েট। তবে দ্বিতীয়ার্ধে নেমে কিছুক্ষণ গোলশূন্য থাকলেও পরবর্তীতে প্রতিপক্ষ রুয়েটের গোলবারে বল পাঠাতে সক্ষম হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়। প্রথম গোলের কয়েক মিনিটের মধ্যে তৃতীয়বারের মতো গোলবারে বল পাঠিয়ে অফসাইডের ফাঁদে পরে রাবি। তবে এর কিছুক্ষণের মধ্যে দ্বিতীয় গোলেরও দেখা পায় রাজশাহী বিশ্ববিদ্যালয়।

খেলা শেষে পুরষ্কার বিতরণকালে সভাপতির বক্তব্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সালেহ্ হাসান নকীব বলেন, দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সৌহার্দপূর্ণ ফুটবল খেলা আমরা উপভোগ করলাম। বিজয়ীসহ দুই দলকেই আমি অভিনন্দন জানাচ্ছি।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. রবিউল ইসলাম সরকার, রাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ওবায়দুর রহমান প্রামাণিক, প্রক্টর অধ্যাপক মাহবুবুর রহমান, ছাত্র উপদেষ্টা আমিরুল ইসলামসহ আরও অনেকে।


আরটিভি নিউজ/এএএ


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেওয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা
প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিল ইসি
ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা
হজের খরচ কমানো নিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা