• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

পানিতে ভাসছে সিমেন্টের নৌকা, দেখতে মানুষের ভিড়

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৫

গাজীপুরের কালিয়াকৈরে পানিতে ভাসছে সিমেন্টের নৌকা। এ নৌকা দেখতে প্রতিদিন ভিড় করছে নানা বয়সের অসংখ্য মানুষ। তাদের নৌকায় চড়ে ঘোরাঘুরি করতেও দেখা যায়। তবে কাঠের তৈরি নৌকার চেয়ে সিমেন্টের নৌকায় ভ্রমণ নিরাপদ বলে জানিয়েছেন নৌকা দেখতে আসা দর্শনার্থীরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার চাপাইর ইউনিয়নের বড় কাঞ্চনপুর এলাকায় গিয়ে এমনি চিত্র দেখা য়ায়।

সরেজমিনে দেখা যায়, চারিদিকে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য। মাঝে একটা মৎস্য খামার। এই মৎস্য খামারে দেখা মিলছে সিমেন্টের নৌকা। রাত পোহালেই নৌকা দেখতে ও ভ্রমণ করতে বিভিন্ন জায়গা থেকে ছুটে আসে নারী, পুরুষ, শিশুসহ অনেকেই।

কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের বড় কাঞ্চনপুর এলাকায় ইব্রাহিম নামে এক যুবককের মৎস্য খামারিতে নৌকাটি দেখা মিলে। দুই থেকে তিন মাস আগে এক ব্যক্তির পরামর্শে গাজীপুর সদর সালনা এলাকা থেকে প্রায় ১০ হাজার টাকা খরচ করে সিমেন্টের নৌকাটি কিনে আনেন ওই খামারী। রড, বালু, ইটৈর খোয়া ও সিমেন্ট দিয়ে তৈরি করা হয়েছে নৌকাটি। নৌকাটির লম্বা ১২ ফিট, চৌরা (পাশ) ৫ ফিট।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন ও উপজেলার বিভিন্ন জায়গা থেকে নৌকাটি দেখতে প্রতিদিন ভিড় করছেন অসংখ্য মানুষ।

গাজীপুর থেকে আসা কয়েকজন দশনার্থী ইকবাল, ইফতি, তুরশা, সামিহা জানান, কাঠের নৌকায় হেলে ঢুলে। কিন্ত সিমেন্টের নৌকা হেলে ঢুলে না । তাই সিমেন্টের নৌকা অনেক নিরাপদ। সিমেন্টের নৌকায় কখনো উঠেনি তাই এখানে এসেছি। নৌকায় অনেক ভাল লাগলো।

মৎস্য খামারি ইব্রাহিম মৃধা জানান, কাঠের নৌকা বেশি টেকসই হয় না। তাই মানুষের পরামর্শে সিমেন্টের এ নৌকাটি এনেছি। এ নৌকা দেখতে প্রতিদিন অনেক মানুষ আসে। নৌকাটির দাম কম হলেও অনেক মজবুত ও শক্ত।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিরে যাচ্ছেন দর্শনার্থীরা, চিড়িয়াখানা খোলার বিষয়ে যা জানা গেল
দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো বেনজীরের সাভানা পার্ক
বংশমর্যাদায় এক গরুর দাম কোটি টাকা!
দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হাতিয়ার কমলার দিঘি সমুদ্রসৈকত