• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

কুয়াকাটা ১১ কিমি সড়ক বেহালদশা, ক্ষুব্ধ পর্যটন ব্যবসায়ীরা

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৬
কুয়াকাটা ১১ কিমি সড়ক বেহালদশা, ক্ষুব্ধ পর্যটন ব্যবসায়ীরা
ছবি : আরটিভি

পর্যটন কেন্দ্র কুয়াকাটা থেকে পাখিমারা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তার দিন দিন চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। এতে পর্যটন খাত হাজার হাজার কোটি টাকার ক্ষতির সম্মুখীন হচ্ছে। দীর্ঘ দিন সংস্কার না করায় পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুয়াকাটার লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে কুয়াকাটার সকল ব্যবসায়ীদের অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রাস্তা সংস্কারের বিষয়ে আলোচনা হয়।

ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু বলেন, প্রায় দশ বছর যাবৎ এই রাস্তাটি সংস্কারের নামে বিভিন্ন সময় তামাশা করে আসছে। নানা অনিয়ম, দুর্নীতি আমরা লক্ষ্য করেছি। কুয়াকাটার ব্যবসায়ীরা দিনের পর দিন লোকসান গুণে আসছেন, শুধু রাস্তা ও বীচের এই বাজে অবস্থার জন্য। আমাদের আর অপেক্ষা করার সময় নেই, দ্রুত যেকোন পদক্ষেপ নিতে হবে৷

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনের সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, ১১ কিলোমিটার সড়কের বর্তমান যে অবস্থা তা বলে বুঝানো যাবে না। সড়কটি বর্তমানে চলাচলের অনুপযোগী। বছরের পর বছর সড়কের এমন অবস্থা দেশের কোথাও আছে কিনা জানা নেই। কিন্তু কুয়াকাটা দেশের একটি পর্যটনশিল্প যেখানে প্রতিনিয়ত হাজার হাজার দেশি-বিদেশি পর্যটক আসা যাওয়া করেন সেই সড়কটি এমন বাজে অবস্থা হওয়াতে কোটি কোটি টাকা লোকসান হচ্ছে। বর্তমানে অনেক আবাসিক হোটেল বিদুৎ বিল দিতে পারছে না, স্টাফ চাকরি হারাচ্ছে। এটি পর্যটন শিল্পের অনেক বড় হুমকি। দ্রুত এই রাস্তাটি সংস্কারের বিষয় সংশ্লিষ্ট দপ্তরে যেতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন পর্যটন খাতে বিনিয়োগকারী হাসনুর ইকবাল, জামাল মাস্টার, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কুয়াকাটা শাখার প্রতিনিধি মোহাম্মদ মহিমসহ কুয়াকাটা আবাসিক হোটেলে মালিক সমিতি, কুয়াকাটা হোটেল রেস্তোরাঁ মালিক সমিতি, ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন, কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট, কুয়াকাটা হোটেল মোটেল এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন, শুভ সংঘ ক্লাব, ট্যুরিস্ট বোট মালিক সমিতি, কুয়াকাটা প্রেসক্লাব, কুয়াকাটা ইজিবাইক সমিতি ছাড়াও বিভিন্ন সংগঠনের নেতারা।

অনুষ্ঠান শেষে রুমান ইমতিয়াজ তুষার আরও বলেন, বুধবার মহিপুর থানা ও কুয়াকাটার সকল রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনা করে দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুয়াকাটায় আবাসিক হোটেল থেকে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার 
কুয়াকাটা বিএনপি নেতার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, আহত ২ 
ছাত্রদের সঙ্গে সৈকত পরিষ্কারের মধ্য দিয়ে কাজে ফিরল পুলিশ
কুয়াকাটা সৈকত থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার