• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

শ্রীপুরে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৯
শ্রীপুরে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
ছবি : আরটিভি

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইকবাল হোসেনকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) র‌্যাব পোড়াবাড়ী ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামি ইকবাল হোসেন শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের বরমী গ্রামের হাসেন আলী ডাক্তারের ছেলে।

এ বিষয়ে র‌্যাবের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহফুজুর রহমান বলেন, গত ৬ আগস্ট কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে কারাবন্দিরা দাঙ্গা-হাঙ্গামা করে কারারক্ষীদের জিম্মি করেন। এ সময় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদী ইকবাল হোসেন বৈদ্যুতিক পিলার (জিআই পাইপ) ভেঙে মই বানিয়ে কারাগারের পশ্চিম পাশের সীমানা প্রাচীর টপকিয়ে পালিয়ে যান। এ ঘটনায় কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের জেলার লুৎফর রহমান জিএমপির কোনাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। র‌্যাব-১ ওই মামলা আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে।

তিনি আরও বলেন, র‌্যাবের বিশ্বস্ত সোর্স এবং গোপন সূত্রের বরাতে আমরা জানতে পারি ওই মামলার আসামি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদী ইকবাল হোসেন গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় আত্মগোপনে আছেন। এমন সংবাদে রাজেন্দ্রপুরে অভিযান চালিয়ে মঙ্গলবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কোনাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
আরেক হত্যা মামলায় গ্রেপ্তার আছাদুজ্জামান মিয়া
সাবেক বিচারপতি মানিককে আরেক হত্যা মামলায় গ্রেপ্তার
৬ হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হলো, আদালতে যা বললেন মানিক