• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে ৪ বছর পর আ.লীগ নেতা হত্যার ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৫
ছবি: আরটিভি

চাঁদপুরের হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব জমাদারকে হত্যা করার অভিযোগে আদালতে মামলা করা হয়েছে।

ঘটনার দীর্ঘ ৪ বছর পর বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুরের হাইমচর আমলী আদালতে মামলাটি দায়ের করেন নিহত মোতালেব জমাদারের ছেলে আবু তালেব জমাদার।

মামলার আসামিরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের ৭৪ নেতাকর্মী। এর মধ্যে ২৪ জন নামীয় এবং অজ্ঞাতনামা আসামি করা হয়েয়ে ৫০ জনকে।

বাদী মামলায় উল্লেখ করেন, মামলার আসামি নুর হোসেন ও তার বাবা মোতালেব জমাদার সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন। তৎকালীন শিক্ষামন্ত্রী দীপু মনি নুর হোসেনকে মনোনয়ন দেন। আর মোতালেব জমাদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে দুই প্রার্থীর দ্বন্দ্ব শুরু হয়। নুর হোসেন তার লোকজনসহ নির্বাচন প্রচারণাকালীন মোতালেব জমাদারকে মারধর করেন। এ ঘটনার পর তিনি দীর্ঘদিন চিকিৎসা শেষে ২০২০ সালের ২৭ নভেম্বর মৃত্যুবরণ করেন। তবে নুর হোসেন প্রভাবশালী হওয়ার কারণে দীর্ঘদিন মামলা করতে পারেননি।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. শাহাজাহন খান বলেন, আদালতে হত্যা মামলাটি উপস্থাপন করেছি। আদালত মামলাটি পর্যালোচনা করে পিবিআই পুলিশকে তদন্ত করার জন্য আদেশ দিয়েছেন। আশা করি, পিবিআই সঠিক তদন্ত উপস্থাপন করবেন। আসামিরা যেই দলেরই হোক। তাদের বিচার হবে। বাদী ন্যায়বিচার পাবেন।

আরটিভি/ এমএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হত্যা মামলায় সাবেক এমপি মমিন মন্ডলের পিএস গ্রেপ্তার
ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা
চট্টগ্রামে ২১ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা
হবিগঞ্জে মানহানি মামলায় খালাস পেলেন তারেক রহমান