• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

আমার বাসায় না এসে কাদের দেশ ছেড়ে পালিয়েছেন: মির্জা ফখরুল

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭
ছবি: সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেশ থেকে না পালিয়ে আমার বাসায় আসতে চেয়েছিলেন। আজ তিনি কোথায়? আমার বাসায় না এসে দেশ ছেড়ে ভারতে পালিয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা বলেছিলেন আমি বঙ্গবন্ধুর মেয়ে, আমি কোনোদিন দেশ ছেড়ে পালাবো না। অথচ তিনি দেশ থেকে পালিয়েছেন। পালাবার পথ খুঁজে পাচ্ছিলেন না। তাড়াতাড়ি করে একটি হেলিকপ্টার নিয়ে ভারতে পালিয়েছেন। আওয়ামী লীগ এত খারাপ কাজ করেছে, তাদের দেশে থাকার মতো অবস্থা নেই। আমাদের নেত্রী খালেদা জিয়া পালিয়ে যাননি, জেল খেটেছেন। তাকে বিষ প্রয়োগ করা হয়েছে, যার কারণে আজও তিনি অসুস্থ।

তিনি আরও বলেন, আমি মামলার কারণে ১১ বার জেলে গিয়েছি। তবে জমি দখল ও লুটের নয়, সব রাজনীতির মামলা। ঠাকুরগাঁওয়ের ৭ হাজার বিএনপির নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এরকম সারাদেশে ৬০ লাখ মানুষের বিরুদ্ধে মামলা করেছে আওয়ামী লীগ সরকার। সারাদেশে প্রায় ৮০০ নেতাকর্মীকে গুম করে দিয়েছে তারা। পুলিশকে দিয়ে থানায় নিয়ে পায়ের মধ্যে গুলি করে পঙ্গু করে দিয়েছে।

বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আলমের সভাপতিত্বে জনসভায় ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য জেট মর্তুজা তুলা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু হায়াত নুরনবী, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. টিএম মাহবুবর রহমান, সিনিয়র সহসভাপতি ও ড্যাবের মহাসচিব ডা. আব্দুস সালাম, সহসভাপতি হিরু, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক মকবুল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জুলফিকার আলী, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আবু সাইদ প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণিপেশার হাজারো মানুষ উপস্থিত ছিলেন।

আরটিভি/আইএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মন্ত্রিপাড়ায় ঘুম পাড়ানো প্রসঙ্গে মুখ খুললেন জাহারা মিতু
ওবায়দুল কাদেরকে ঘুম পাড়ানোর বিষয়ে মুখ খুললেন নায়িকা মিতু
কাদের-আরাফাতসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা
রাতে সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল