• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

অভিনব কায়দায় গাঁজা পাচার, আটক ২

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২১
ছবি : আরটিভি

মালবাহী পিকআপে অভিনব কায়দায় পাচার করা হচ্ছিল গাঁজা। এ সময় সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ৯২ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারিকে আটক করেছে (র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন) র‌্যাব-১২ সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১২’র সদর কোম্পানি কমান্ডার (লে. কমান্ডার বিএন) এম. আবুল হাশেম সবুজ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল-চত্বর এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, জয়পুরহাট জেলার দক্ষিণ রামভদ্রপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে শামিম হোসেন (২৫) ও ঝিনাইদহ জেলার কাগমারি (কুমিল্লাপাড়া) গ্রামের আব্দুস ছালামের ছেলে শামিম হোসেন (২৬)।

বিজ্ঞপ্তিতে কোম্পানি কমান্ডার এম. আবুল হাশেম সবুজ জানান, মালবাহী পিকআপে বিপুল পরিমাণ মাদকদ্রব্য পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল-চত্বর এলাকায় রাস্তার ওপরে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে মাদকবিরোধী অভিযান চালানো হয়। এ সময় মালবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে ৯২.৫ কেজি গাঁজাসহ ২ কারবারিকে আটক করা হয়। একই সঙ্গে মাদক ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ১টি পিকআপ জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিনব কায়দায় দীর্ঘদিন যাবত লোকচক্ষুর আড়ালে সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় তাদের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে মালবাহী পিকআপ যোগে মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় করে আসছিল। এ ঘটনায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের হয়েছে। উদ্ধারকৃত আলামতসহ আসামিদের থানায় হস্তান্তর করা হয়েছে।

আরটিভি/এএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হত্যা মামলায় সাবেক এমপি মমিন মন্ডলের পিএস গ্রেপ্তার
পুকুর সেচে উদ্ধার হলো অস্ত্র 
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৪
বিমানবন্দরে আড়াই কোটি টাকা মূল্যের রিয়াল-দিরহামসহ যাত্রী আটক