• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

শ্রীপুরে জমিসংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:১২
ছবি : আরটিভি

গাজীপুরের শ্রীপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় দুই নারীসহ চারজন আহত হয়েছেন। এ সময় হামলাকারীরা হাতবোমা বিস্ফোরণ ঘটায় এবং দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। উভয় পক্ষ বিরোধপূর্ণ জমি নিয়ে গাজীপুর আদালতে মামলা দায়ের করেছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা (তরমুজপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন সাহেরা খাতুন (৫৫), খাদিজা বেগম (৪০), সোহরাব (৫০) এবং খায়রুল ইসলাম (৩৫)। তাদের মধ্যে গুরুতর আহত সাহেরা খাতুনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রাখা হয়েছে। অন্যান্যরা এ হাসপাতাল থেকেই প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

স্থানীয়রা জানান, ধনুয়া গ্রামের মৃত নজুম উদ্দিনের ছেলে আজগর আলীর সঙ্গে পাশের নগরহাওলা (তরমুজপাড়া) গ্রামের আব্দুল মতিনের সঙ্গে দীর্ঘদিন যাবত জমিসংক্রান্ত বিরোধ চলে আসছে। জমি ভোগ দখলে থাকা আব্দুল মতিন জমির চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ কাজ করছে। প্রতিপক্ষ আজগর আলী সীমানা প্রাচীর নির্মাণে বাধা দেয়। এ সময় আব্দুল মতিনের ছেলে সোহাগের নেতৃত্বে ২০-২৫জন সহযোগী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আজগর আলীর লোকজনের ওপর হামলা করে। তাদের হামলায় দুই নারীসহ চারজন আহত হন। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী আজগর আলী বলেন, আমি পৈত্রিক সূত্রে ওই জমির মালিক। কিন্তু আব্দুল মতিন অবৈধ প্রভাব খাটিয়ে আমার জমি জোরপূর্বক ভোগ দখল করে আছে। জমি আব্দুল মতিনের কাছ থেকে দখলে নিতে চাইলেই তার ভাড়াটে লোকজন বাধা দেয়। আমি এ ঘটনার বিচার চাই।

অভিযুক্ত আব্দুল মতিন বলেন, ওই বিরোধীয় জমি নিয়ে গাজীপুর আদালতে মামলা চলমান রয়েছে। মামলা নিষ্পত্তি না হওয়ার আগেই আজগর আলী ভাড়াটে লোকজন নিয়ে অবৈধভাবে জোরপূর্বক জমি দখল নেয়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন মন্ডল বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয় পক্ষ পরস্পরকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছে। পুলিশ ঘটনা তদন্ত করার পর নিশ্চিত হওয়া যাবে জমির প্রকৃত মালিক কে। তিনি বলেন ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেনি।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেপ্তার 
গাজীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২
গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় শিক্ষিকা ও অটোরিকশা চালক নিহত
কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার