• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫৫
ছবি: সংগৃহীত

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, রাষ্ট্র-রাজনৈতিক দলকে নতুনভাবে ঢেলে সাজাতে হবে। এ ক্ষেত্রে রাজনীতিবিদদের আচার-আচরণের পরিবর্তন ঘটাতে হবে। আগের মতো রাজনীতি এখন চলবে না।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে বন্যার্তদের জন্য আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও পুনর্বাসন সহায়তা অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ্যানি বলেন, বর্তমান সময় ও তরুণ প্রজন্মের প্রয়োজনে নতুন নিয়মে, নতুন কৌশলে রাজনীতি করতে হবে। ভবিষ্যতে তরুণদের চাওয়ার প্রেক্ষিতে তারেক রহমানের পরিকল্পনা অনুযায়ী রাজনীতি করতে হবে।

এ্যানি আরও বলেন, শেখ হাসিনা ও তার দোসরদের বিচার নিশ্চিত করতে হবে। জনগণের দীর্ঘদিনের চাওয়া হচ্ছে একটি নির্বাচন। আর নির্বাচনের মাধ্যমেই জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

বিএনপির এই নেতা বলেন, তরুণ প্রজন্ম ভোট দিতে পারেনি। ভোট দিতে দেয়নি। আওয়ামী লীগ অপরাজনীতি করেছে। তারা দুঃশাসন ও সিল মারার রাজনীতি করেছে। এখন দেশ গড়ার রাজনীতি শুরু হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠায় সব রকমের লড়াই-সংগ্রাম চলবে। জনগণ ভোট দিতে পারবে।

তিনি আরও বলেন, স্বাধীনতা অর্জন করা যত কঠিন। তার চেয়েও কঠিন হলো স্বাধীনতা রক্ষা করা। তা রক্ষা করতে সাধারণ জনগণ ঐক্যবদ্ধ থাকতে হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধ
‘জনগণের সরকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত আন্দোলন বন্ধ করা যাবে না’
সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক নয়: ফখরুল
কেন্দুয়ায় বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক