• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৭
ছবি : আরটিভি

সুনামগঞ্জে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টায় সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এম এ মান্নানকে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, এম এ মান্নানকে আদালতে তোলার পর তার আইনজীবীরা জামিনের আবেদন করেন। কিন্তু ছুটির দিনে সংশ্লিষ্ট আদালত (দ্রুত বিচার ট্রাইব্যুনাল) বন্ধ থাকায় জামিন শুনানি না করে তাকে জেলাহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক মোহাম্মদ ফারহান সাকিদ।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় শান্তিগঞ্জের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, গত ৪ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে সুনামগঞ্জে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা, গুলি, টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে শতাধিক ছাত্র-জনতা আহত হন। ওই ঘটনায় নির্দেশদাতা এম এ মান্নানসহ ৯৯ জনের বিরুদ্ধে মামলা করেন গুলিবিদ্ধ জহুর আহমদের ছোটভাই হাফিজুর রহমান। দ্রুত বিচার আইনে দায়ের করার এ মামলায় গ্রেপ্তার করা হয় এম এ মান্নানকে।

এদিকে এম এ মান্নানের গ্রেপ্তারে সন্তুষ্টি জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবীরা। মামলার শুনানির সময় উপস্থিত ছিলেন বাদী পক্ষের আইনজীবী মাসুক আলম, শেরেনূর আলী, মোশাহিদ আলী, আমিরুল হক, মামুনুর রশীদ কয়েস প্রমুখ।

আসামি পক্ষে আইনজীবী ছিলেন, অ্যাডভোকেট শফিকুল ইসলাম, আজাদুল ইসলাম রতন।

আরটিভি/এএএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার
ডিভোর্স দেওয়া স্ত্রীকে ছুরিকাঘাতে খুন
আদালতে চাঁদাবাজি, ছাত্রদলের ২ নেতা বহিষ্কার 
ভারতে পাচারের সময় সীমান্তে ৪৬ কেজি ইলিশ জব্দ