• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

পুলিশ সদস্যদের ‘ট্রমা’ কাটাতে কাজ করা হচ্ছে: ডিআইজি আশরাফ

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৫৭
পুলিশের ‘ট্রমা’ কাটাতে কাজ করছেন ডিআইজি আশরাফ
ছবি : সংগৃহীত

পুলিশ সদস্যরা মানসিকভাবে বিপর্যস্ত, এ অবস্থায় তাদের আত্মবিশ্বাস ফেরাতে কাজ করছেন বলে জানিয়েছেন ময়মনসিংহের রেঞ্জ ডিআইজি ড. মো. আশরাফুল রহমান।

এ পরিস্থিতি থেকে উত্তরণে মাঠপর্যায়ে পুলিশ সদস্যদের আত্মবিশ্বাস বাড়ানোর ওপর জোর দিয়েছেন তিনি। বদলি করে ধীরে ধীরে সদস্যদের মাঠের কাজে অন্তর্ভুক্ত করলে আস্থা ফিরবে বলেও মনে করেন রেঞ্জ ডিআইজি।

তার মতে, অনেক পুলিশ সদস্য মানসিকভাবে ভেঙে পড়েছেন, যার প্রভাব পড়ছে মাঠপর্যায়ের সেবায়।

সম্প্রতি একান্ত সাক্ষাৎকারে ড. মো. আশরাফুল রহমান এ প্রতিবেদকের সঙ্গে এসব কথা বলেন।

তিনি জানান, যোগদানের পরে জামালপুর, শেরপুর জেলাসহ বিভিন্ন থানা পরিদর্শন করেছেন তিনি এবং পুলিশ সদস্যসহ সবাইকে মোটিভেশনাল উপদেশের মাধ্যমে ট্রমা কাটিয়ে কাজে মনযোগী হওয়ার নির্দেশনা দিচ্ছেন।

ডিআইজি ড. আশরাফ বলেন, ‘পুলিশ পূর্ণদ্যোমে কাজ শুরু করবে। সে লক্ষ্যে আমাদের কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে পুলিশের টহল জোরদার করা হচ্ছে। আতঙ্ক কাটাতে তাদের সঙ্গে কথা বলে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। মোট কথা, আমরা পুলিশের চেনা আচরণে পরিবর্তন আনতে চাই। কিছু সংখ্যক পুলিশের অপরাধের দায়ভার পুরো ডিপার্টমেন্ট নেবে না। মানুষের মাঝে শান্তি ফেরাতে যা যা করা প্রয়োজন তাই করা হবে।’

তিনি ছাত্রজনতার আন্দোলনে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরও বলেন, ‘২০০৮ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত রাজনৈতিক দলগুলোর দাবি বিবেচনায় নিয়ে কাজ করতে হবে। গুম, খুনসহ সকল অপরাধ বিবেচনায় আনতে হবে। ২০২৪ সালের ছাত্রজনতার বিস্ফোরণ, দীর্ঘদিনের প্রেক্ষাপট। এতে মানুষ বাকরুদ্ধ অবস্থান থেকে মুক্তি পেয়েছে। আমরা সকল শহীদদের প্রতি শ্রদ্ধা এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। সেই সঙ্গে নিহত ও আহত পুলিশ সদস্যদের প্রতিও সম্মান ও সমবেদনা জ্ঞাপন করছি।’

উল্লেখ্য, নবাগত ময়মনসিংহের রেঞ্জ ডিআইজি ড. মো. আশরাফুল রহমান গত ৫ সেপ্টেম্বর ময়মনসিংহে যোগদান করেন।

আরটিভি/এমকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুলি করে হত্যা: সাবেক পুলিশ পরিদর্শক মাজহার ৫ দিনের রিমান্ডে
পুলিশ নয়, মামলা করছে জনগণ: স্বরাষ্ট্র উপদেষ্টা
সাবেক উপপুলিশ কমিশনার মশিউর ৭ দিনের রিমান্ডে 
পুলিশের ২৩ ঊর্ধ্বতন কর্মকর্তার রদবদল