• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

নওগাঁয় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজীবন, মোড়ে মোড়ে শরবত বিতরণ 

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৩
ছবি : আরটিভি

গতকয়েক দিনের ভ্যাপসা গরমে নওগাঁয় জন জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রখর রৌদ্রের তাপে সাধারণ জন-জীবনে নেমে এসেছে অস্বস্তি।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণ অফিস।

ভ্যাপসা গরম থাকায় সব থেকে বেশি কষ্টে আছে দিন মজুর খেটে খাওয়া মানুষেরা। গরমের কারণে ঘাম অতিরিক্ত হওয়ায় শরীরের পানিয় চাহিদা মেটানোর জন্য তারা বেশী বেশী পানিয় পান করছেন। আর এই পানীয় চাহিদার জোগান দিতে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে স্থানীয় সংগঠন ও ব্যক্তি উদ্যোগে সাধারণ পথচারীদের পানিয় পান করানো হচ্ছে। পৌর শহরের পাটালিড়মোড় এলাকায় স্থানীয় সমাজ উন্নয়ন সংস্থার পক্ষ থেকে এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে উপকারভোগী পথচারীরা।

রিকশা চালক নজিবর রহমান জানান, রিকশা ভাড়া নিয়ে এক স্থান থেকে অন্য স্থানে পৌঁছে দেওয়া এই ভ্যাপসা গরমের কারণে কষ্টকর হয়ে পড়েছে। কয়েকদিন আগে দিনভর বৃষ্টির কারণে ভুগতে হয়েছে আর এখন ভ্যাপসা গরমের কারণে। গরমে গাড়ি নিয়ে চলাচল করলেও পানিয় চাহিদা মেটাতে মোড়ে মোড়ে এমন পানিয় পানের উদ্যোগ জনমনে কিছুটা স্বস্তি ফিরিয়েছে।

পাটালির মোড় সমাজ উন্নয়ন সংস্থার কর্মীদের সঙ্গে কথা হলে তারা জানায়, তারা শুধু গরমে না সব সময় মানুষের পাশে থেকে কাজ করে যাবেন। স্থানীয় সকলের উদ্যোগে যদি সাধারণ মানুষ এই ভ্যাপসা গরমে একটু শান্তি পায় তার জন্য শরবত পানীয় পানের ব্যবস্থা করা হয়েছে। জনমনে স্বস্তি ফিরাতে তাদের একটি ক্ষুদ্র প্রচেষ্টা বলে জানান তারা।

এদিকে বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণ অফিস এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান জানিয়েছেন, বাতাসের আর্দ্রতা বেশি থাকায় গরমের উষ্ণতা বেশি। দুপুর ১২টায় বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণ অফিস জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে। যার বাতাসের আর্দ্রতা ছিল ৬৬ শতাংশ। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আবহাওয়া কিছুটা শীতল থাকার সম্ভাবনার কথা জানিয়েছেন তিনি।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ (২৪ সেপ্টেম্বর) যা দেখবেন
মধ্যরাতে রাজধানীজুড়ে মুষলধারে বৃষ্টি
সাগরে লঘুচাপ, গরম ও বৃষ্টি নিয়ে নতুন বার্তা
রাজধানীতে স্বস্তির বৃষ্টি