• ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১
logo

কানের দুলের জন্য শিশু হত্যার অভিযোগ, আটক ২

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৬
ছবি: সংগৃহীত

টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের ডাঙ্গর গ্রাম থেকে তাহমিনা আক্তার (৭) নামে এক শিশুর বস্তাবন্দি মরদেহ উদ্ধারের ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। তাহমিনা স্থানীয় আব্দুল জলিলের মেয়ে ও মাদরাসার প্রথম শ্রেণির ছাত্রী।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরের দিকে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ডাঙ্গুরপাড়া এলাকায় র‍্যাব, পুলিশ ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে সন্দেহভাজন স্থানীয় নুর হাফেজ ও আল কামালকে আটক করে। এর আগে শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শিশুটি নিখোঁজ ছিল।

নিহত তাহমিনার স্বজন ও স্থানীয়রা বলেন, শনিবার সকালে তাহমিনা প্রতিদিনের মতো স্থানীয় একটি মাদরাসায় পড়তে যায়। বেলা ১১টায় ক্লাস শেষে তাহমিনা বাড়ি ফিরে আসে। পরে প্রতিবেশী অন্য শিশুদের সঙ্গে খেলাধুলা করতে বের হয়। দুপুর গড়িয়ে গেলেও তাহমিনা বাড়িতে না ফেরায় স্বজনরা সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করে। পরে সন্ধান না পাওয়ায় স্বজনেরা মাইকিং করে প্রচারণা চালায়। এক পর্যায়ে রাত ৯টায় শাহপরীর দ্বীপের ডাঙ্গরপাড়ায় রাস্তার পাশে স্থানীয়রা সন্দেহজনক একটি বস্তা পড়ে থাকতে দেখেন। পরে তারা বস্তাটি খুলে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। ঘটনাটি অবহিত হওয়ার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। পরিবারের অভিযোগ, কানের দুল নেওয়ার জন্য তাহমিনাকে হত্যা করা হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গিয়াস উদ্দিন বলেন, শিশুটিকে কানের দুলের জন্য গলায় রশি পেঁচিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পোস্টমর্টেম রিপোর্ট পেলেই আরও বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। দোষী প্রামাণিত হলেই আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শিশুটির মরদের ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

আরটিভি/এফআই/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কড়া ডায়েটে অজ্ঞান হয়ে হাসপাতালে অভিনেত্রী
মান্নাকে দেখতে হাসপাতালে মির্জা ফখরুল
ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬
সিসিইউতে মাহমুদুর রহমান মান্না