• ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১
logo

টঙ্গীতে বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের আন্দোলন 

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২৫

গাজীপুরের টঙ্গীতে চার দফা দাবিতে মহাসড়ক অব‌রোধ করে বিক্ষোভ করছেন সিজন ড্রেসেস লিমিটেড নামের একটি কারখানার শ্রমিকেরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টা থেকে টঙ্গী খাঁ পাড়া এলাকায় মহাসড়কে বিক্ষোভ শুরু করেন তারা। এতে সেখানে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার সড়কজুড়ে তীব্র যানজট দেখা দেয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তিন মা‌সের বেতন ও এক বছ‌রের ছু‌টির টাকা তাদের দেওয়া হচ্ছে না। প্রথম আন্দোলন করার পর এক মা‌সের অর্ধেক বেতন দেয় মালিক। টাকা না পাওয়ায় তারা ঘর ভাড়া দি‌তে পার‌ছেন না। বা‌ড়ির মা‌লিক তাদের সঙ্গে খারাপ ব্যবহার শুরু ক‌রে দি‌য়ে‌ছেন। এ অবস্থায় তারা বাধ্য হ‌য়ে মহাসড়ক অ‌বরোধ ক‌রেছেন।

আন্দোলনরত শ্রমিক রোকসানা বলেন, কারখানা মালিক তিন মা‌সের বেত‌নের ম‌ধ্যে মাত্র এক মা‌সের বেতনের অর্ধেক দি‌য়ে‌ছে। আমা‌দের দা‌বি মে‌নে না নেওয়া পর্যন্ত আন্দোলন চল‌বে।

আরেক শ্রমিক রা‌বেয়া জানান, আমি এই কারখানায় অনেক বছর ধ‌রে কাজ কর‌তে‌ছি। বেতন নি‌য়ে ঝা‌মেলা লে‌গেই আছে। আমার স্বামী কারখানায় ১০ বছর ধরে কাজ ক‌রে‌ন। এক‌দিন কাজ করতে করতে হঠাৎ স্টোক ক‌রে মারা যান কারখানার ভেতরেই। কারখানা কর্তৃপক্ষ আমার স্বামীর মৃত‌্যু‌তে কোনো সহ‌যোগিতা ক‌রে‌নি। তাদের সাথে যোগা‌যোগ ক‌রেও পাওয়া যায়‌নি।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার (টঙ্গী জোন) মোশারফ হোসেন বলেন, কারখানার মালিক সময়মতো বেতন পরিশোধ না করায় গত কয়েক দিন ধরে কারখানাটিতে শ্রমিক আন্দোলন চলছে। আজ সকাল থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। শিল্প পুলিশ ও সেনাবাহিনীর পৃথক দুইটি দল উপস্থিত হয়ে শ্রমিকদের দাবি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছেন। এ কারণে যান চলাচল বন্ধ হয়ে মানুষের ব্যাপক ভোগান্তি হচ্ছে।

আরটিভি/এআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টঙ্গীতে ছিনতাইকারী সন্দেহে ২ জনকে পিটিয়ে হত্যা 
নরসিংদীতে কাভার্ডভ্যানের চাপায় নিহত ১
মুন্সীগঞ্জের লৌহজংয়ে শোয়েব ও টঙ্গীবাড়ীতে আরিফ বিজয়ী
উত্তরা-টঙ্গী রুটে হবে মেট্রোরেলের ৫ স্টেশন