• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

রেলপথ অবরোধ করে হিলিতে অবস্থান-অনশন

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৮
রেলপথ অবরোধ করে হিলিতে অবস্থান-অনশন
ছবি : সংগৃহীত

দিনাজপুরের হিলিতে ব্রিটিশ আমলের স্টেশনে আন্তনগর ট্রেনসহ সব ট্রেনের যাত্রাবিরতির দাবিতে তিতুমীর এক্সপ্রেস এবং খুলনাগামী রুপসা ট্রেন থামিয়ে অবরোধ করে অবস্থান ও অনশন করেছেন স্থানীয় জনতা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় হিলি রেলস্টেশনে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা। এতে উত্তরবঙ্গের দিনাজপুর, নীলফামারী, সৈয়দপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুরসহ বেশ কয়েকটি জেলার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে, গত বছরের অক্টোবর মাসে রেলপথ অবরোধ করে মানববন্ধন করা হলে স্থানীয় প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়। কিন্তু এক বছর অতিবাহিত হয়ে গেলেও কোনো সুরাহা না হওয়ার কারণে আবারও রেলপথ অবরোধ করে অনশন করছেন সর্বস্তরের জনগণ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, হিলি স্থলবন্দর থেকে যেখানে কোটি কোটি টাকা রাজস্ব পায় সরকার। অথচ রাস্তাঘাটের বেহাল দশা। রেলস্টেশন আছে ব্রিটিশ আমলের, এই রেলস্টেশনের ওপর দিয়ে প্রতিদিন ১২ জোড়া ট্রেন চলাচল করে অথচ ট্রেন থামে না, এটা দুঃখজনক। তাই আজ সাধারণ মানুষকে নিয়ে আমরা আন্দোলন করছি ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মানা না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের এই অবস্থান ও অনশন চলবে।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুল্ক কমানোর পরেও হিলিতে কমছে না পেঁয়াজের দাম
হিলিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনবিষয়ক সেমিনার
হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম
হিলি স্থলবন্দর দিয়ে নতুন শুল্কে পেঁয়াজ আমদানি শুরু