• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

পাচারের সময় ৩ রোহিঙ্গা কিশোরী উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯
পাচারের সময় ৩ রোহিঙ্গা নারী উদ্ধার
ছবি : আরটিভি

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তিন রোহিঙ্গা কিশোরীকে উদ্ধার করেছে বিজিবি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের দর্জিপাড়া এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। পরে সংশ্লিষ্ট ইউপি সদস্যকে নিয়ে ওই তিন রোহিঙ্গা তরুণীকে তেঁতুলিয়ার সদর ইউনিয়ন পরিষদে হেফাজতে রাখা হয়।

আটককৃতরা রোহিঙ্গা কিশোরী হলেন মাইজুমা (১৭), শারমিন আক্তার (১৭) ও নুরছাফা (১৮)। তারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

দুপুরে বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, মঙ্গলবার ভোর রাত ৫টার দিকে পঞ্চগড় ব্যাটালিয়নের (১৮ বিজিবি) অধীনস্থ শারিয়ালজোত বিওপি গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে তাদের দায়িত্বপূর্ণ এলাকা সীমান্ত মেইন পিলার ৪২১ দিয়ে এক মানবপাচারকারী চক্র কয়েকজন রোহিঙ্গা নারীকে ভারতে পাচারের চেষ্টা করছে। এমন তথ্যের ভিত্তিতে সকাল ৭টার দিকে বিজিবির টহল দল ও স্থানীয়দের নিয়ে দর্জিপাড়া গ্রামের প্রাথমিক এলাকায় পাচারকারীদের উপস্থিতি নিশ্চিত করে ধাওয়া করলে পাচারকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ৩ কিশোরীকে বিজিবির টহলদল উদ্ধার করে।

পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক তথ্য অনুসন্ধানে জানা যায়, আটককৃত তিন কিশোরী রোহিঙ্গা নাগরিক। তারা কক্সবাজারের স্থানীয় বাসিন্দা। পাচারকারী মো. ইসমাইল হোসেনের প্রতারণার খপ্পরে পরে তারা অত্র এলাকায় চলে আসে।

তারা আরও জানায়, ইসমাইল হোসেন কক্সবাজারের স্থানীয় বাসিন্দা। তাদেরকে ভারতে পাচারের লক্ষ্যে সোমবার ইসমাইল তাদের পঞ্চগড়ে নিয়ে আসে। আটককৃত রোহিঙ্গা নাগরিকদের তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে।

ইউপি সদস্য হারুন অর রশিদ বলেন, সকালে ওই তিন নারী রোহিঙ্গা নাগরিককে দর্জিপাড়া থেকে বিজিবির মাধ্যমে উদ্ধার করা হয়েছে। পরে তাদেরকে উদ্ধার আমাদের ইউনিয়ন পরিষদে হেফাজতে রাখা হয়।

তেঁতুলিয়া উপজেলার সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম সিদ্দিকী বলেন, মেয়েগুলো ইউনিয়নে বিজিবির হেফাজতে রয়েছে। বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত থেকে ফিরলেন পাচারের শিকার ৯ বাংলাদেশি নারী
অন্তর্বর্তী সরকারের প্রতি পূর্ণ সমর্থন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর
কীভাবে আ.লীগ আমলের পাচার হওয়া সম্পদ উদ্ধার করতে পারে বাংলাদেশ?
ভারতে পাচারকালে ১ হাজার ৫০ কেজি ইলিশ জব্দ, আটক ১