• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে: সালেহ প্রিন্স

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ২০:২২
ছবি: আরটিভি

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, রাজনৈতিক দল এবং শ্রেণি-পেশার সংগঠনের সঙ্গে নিবিড় সম্পর্ক স্থাপন করে যৌক্তিক সময়ের মধ্যে সংস্কার ও নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক শাসন ফিরিয়ে আনতে হবে। রাজনৈতিক দলের সঙ্গে যাতে আস্থা ও বিশ্বাসের সংকট তৈরি না হয়, সেজন্য অন্তর্বর্তীকালীন সরকারকে সজাগ থাকতে হবে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ধোবাউড়া বাসস্ট্যান্ডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা সহযোগিতা করছি। এই সরকারের সফলতা, ব্যর্থতার ওপর দেশের ভালোমন্দ জড়িত। অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না।

তিনি আরও বলেন, ভোটাধিকার ও গণতন্ত্রের জন্য জনগণ দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেছে। স্বৈরাচারী হাসিনা সরকার নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দখলদারিত্ব কায়েম করেছিল। এসব করতে তারা রাষ্ট্রীয় কাঠামো তছনছ করে দিয়েছে। সেজন্য রাষ্ট্র সংস্কারও প্রয়োজন। কিন্তু রাষ্ট্র সংস্কারের নামে দীর্ঘ সময় নেওয়া যৌক্তিক হবে না। ভোটের বিকল্প সংস্কার হতে পারে না।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, উপজেলা বিএনপি নেতা হাবিবুর রহমান, জেলা যুবদলের সহসভাপতি আবুল কাশেম ডলার, সহসাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ফারুক হোসেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জালাল উদ্দীন, সদস্য সচিব সাইফুল ইসলাম পলাশসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আরটিভি/এমএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটার হতে এসে দুই রোহিঙ্গাসহ নারী আটক
নির্বাচনে লড়বেন কি না, জানালেন ড. ইউনূস
তরফদারে বিস্মিত কাউন্সিলররা, লড়াই ইমরুল ও তাবিথের মধ্যে 
আ.লীগ ছাড়া সংস্কার ও নির্বাচন অসম্ভব: জয়