• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

মানিকগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে ককটেলসদৃশ বস্তু উদ্ধার

স্টাফ রিপোর্টার (মানিকগঞ্জ), আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৮
ছবি: আরটিভি

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা চত্বরে টিনশেড ঘর থেকে ছয়টি ককটেলসদৃশ বস্তু উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পুরাতন টিনশেড ঘর থেকে এগুলো উদ্ধার করা হয়।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মুমিন জানান, স্থানীয়রা ককটেলসদৃশ বস্তুগুলো দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ সেগুলো নিরাপদে সরিয়ে নেয়।

জানা গেছে, কয়েক বছর আগে পুরনো মুক্তিযোদ্ধা সংসদের ওই ঘরের উত্তর পাশে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়। এরপর থেকে ওই ভবনে মুক্তিযোদ্ধা সংসদের কার্যক্রম চলে আসছে। এরপর থেকে মুক্তিযোদ্ধা সংসদের পুরাতন টিনের ঘরটিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বসতেন। ৫ আগস্ট ঘরে দরজা ও জানালা ভাঙচুর করা হয়। এরপর থেকে ঘরটি পরিত্যক্ত রয়েছে। ঘরের দরজা দড়ি দিয়ে কোনোরকমে আটকানো অবস্থায় ছিল।

স্থানীয় বয়ড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য আমিনুল ইসলাম বলেন, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের অর্ধ শতাধিক নেতাকর্মী ওই ঘরের সামনে বসেছিলেন। বুধবার দুপুর ১২টার দিকে ওই ঘরে সামনে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যান। এ সময় তিনি ঘরটি দেখভালের দায়িত্বে থাকা আকতার হোসেনকে ঘরের ভেতর থেকে চেয়ার-টেবিল আনতে বলেন। তিনি ঘরের ভেতরে ঢুকলে টেবিলের ওপর ককটেল সদৃশ ছয়টি বস্তু দেখতে পান। এরপর বিষয়টি পুলিশকে জানানো হয়। পরে বেলা দেড়টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে এসব বস্তু উদ্ধার করে।

আমিনুল ইসলামের ধারণা, এলাকায় আতঙ্ক সৃষ্টির জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে ককটেল সদৃশ এসব বস্তু রেখে থাকতে পারেন।

এ বিষয়ে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুমিন খান বলেন, ককটেল সদৃশ ছয়টি গোলাকার বস্তু উদ্ধার করা হয়েছে। এগুলো ককটেল কি না পুলিশের বিশেষজ্ঞ দলের পরীক্ষা-নিরীক্ষার পর তা নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

আরটিভি/এমএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাঁতার শেখাতে গিয়ে নিখোঁজ, ২৬ ঘণ্টা পর মিলল বাবা-মেয়ের মরদেহ 
মানিকগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষ, ৩ নারী নিহত
মানিকগঞ্জে বন্ধুর হাতে বন্ধু খুন
মানিকগঞ্জে একজনকে কুপিয়ে হত্যা, আটক ২