• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

জৈন্তাপুর সীমান্তে ভারতীয় ৩২ চোরাই মহিষ আটক

আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৫
ছবি: সংগৃহীত

সিলেটের জৈন্তাপুর উপজেলায় অভিযান চালিয়ে ৩২টি বড় চোরাই মহিষ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার আনুমানিক বাজারমূল্য অর্ধ কোটি টাকারও বেশি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমানের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিজিবি সূত্রে জানা গেছে, বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত আনুমানিক আড়াইটার দিকে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির উপঅধিনায়ক মেজর মাহমুদুল হাসানের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার মিনাটিলা বিওপির নিকটবর্তী বিরাইমারা হাওর সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে চোরাচালানের সময় ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর ৩২টি ভারতীয় মহিষ আটক করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য ৫৪ লাখ ৪০ হাজার টাকা।

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান জানান, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় মহিষের চালানটি জব্দ করা হয়। আটককৃত ভারতীয় মহিষ কাস্টমসে জমা করে নিলাম কার্যক্রম সম্পন্ন করা হবে।

আরটিভি/এমএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটার হতে এসে দুই রোহিঙ্গাসহ নারী আটক
চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য আটক
চট্টগ্রামের ছাত্রলীগ নেতা ভারতে পালানোর সময় নওগাঁয় আটক
আখাউড়া দিয়ে ভারতে গেল ৭ টন ইলিশ