• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

চট্টগ্রাম কলেজে সংঘর্ষ নিয়ে যে ব্যাখ্যা দিলো ছাত্রদল ও শিবির

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩১
সংগৃহীত ছবি

চট্টগ্রাম কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রদল ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনার ব্যাখ্যা দিয়েছে উভয় পক্ষ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) পৃথক বক্তব্যের মাধ্যমে উপয় পক্ষ এই ব্যাখ্যা দেয়।

সংঘর্ষের বিষয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাফরাশ নুরী বলেন, ‘সম্প্রতি বেশ কয়েক দফা আমাদের কর্মীদের ওপর হামলা করেছে শিবির। বৃহস্পতিবার কলেজে সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফ উদ্দিনকে ছাত্রদল সন্দেহে মারধর করে এবং ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে এ বিষয়ে আমরা অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ জানাতে গেলে আবারও হামলা হয়।

অপরদিকে, ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার প্রচার সম্পাদক সালাউদ্দিন আকাশ প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কয়েকটি সংবাদমাধ্যমে সংগঠনের সভাপতি ফখরুল ইসলামের নেতৃত্বে হামলার কথা বললেও বাস্তবে তার কোনো সম্পৃক্ততা নেই। কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ নিতে কয়েকদিন ধরে তিনি ঢাকায় আছেন বলেও সেখানে দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ছাত্রসংগঠনগুলোর সাথে পরিকল্পিতভাবে দূরত্ব তৈরি করার জন্য কূটকৌশলের অংশ হিসেবে এবং ছাত্রশিবিরের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এ সময় মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম কলেজে ছাত্রদল কর্মীদের ওপর হামলা হয়। এতে ছাত্রদলের ৫ কর্মী আহত হয়। তাদের সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আরটিভি/এসএপি/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বরফ তোলাকে কেন্দ্র করে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১৬
শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারে ছাত্রদল
শিবিরের বিরুদ্ধে ছাত্রদলের নেতাকর্মীদের মারধরের অভিযোগ, আহত ৫
বাস ও থ্রি-হুইলার সংঘর্ষ, চালক নিহত