• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

নোয়াখালীতে গণপিটুনি, হাসপাতালে চোরাকারবারির মৃত্যু 

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০০
নোয়াখালীতে গণপিটুনি, হাসপাতালে চোরাকারবারির মৃত্যু 
ছবি : সংগৃহীত

নোয়াখালীর সদর উপজেলায় গণপিটুনিতে গুরুতর আহত এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম আব্দুস শহীদ (৪৩)। তবে পুলিশ বলছে, নিহত যুবক আগে থেকে সন্ত্রাসী কার্যকলাপ ও চোরাকারবারির সঙ্গে জড়িত ছিলেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী আর্মি ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিফাত আনোয়ার।

নিহত আব্দুস শহীদ সদর উপজেলার পূর্ব চরমটুয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইসমাইল মুহুরী বাড়ির মমিন উল্যাহ মুন্সির ছেলে।

স্থানীয়রা জানান, পূর্ব চরমটুয়া ইউনিয়নের মো. আবদুস সহিদ নামে এক ব্যক্তির কাছে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ রয়েছে এবং তিনি বিভিন্ন মাদকদ্রব্যের পাইকারি বিক্রেতা; এমন খবর প্রচার হলে এলাকাবাসী তাদের আটক করে গণধোলাই দেয়। এরপর খবর পেয়ে ১৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ক্যাপ্টেন ইফতেখার আহমেদের নেতৃত্বে সেনাবাহিনীর দুটি পিকআপ এবং পুলিশের একটি পিকআপ যৌথ অভিযানে যায়। এ সময় একটি শটগানসহ দুলালের ছেলে মো. জামাল (৪৩), মো. কালা মিয়ার ছেলে মো. জাবেদ (২৮), আবু জাকেরের ছেলে মো. রিয়াদ ও মমিন উল্যাহ মুন্সির ছেলে আব্দুস সহীদকে আটক করা হয়। তার আগেই ছাত্রজনতা তাদের মারধর করায় নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য ভর্তি করানো হয়। এর মধ্যে আব্দুস সহীদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, ‘বর্তমানে নিহত আব্দুস শহীদের মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে। নিহত হওয়ার প্রকৃত কারণ ময়নাতদন্তের পর জানা যাবে। পর ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন এবং আশঙ্কামুক্ত রয়েছে।’

এ বিষয়ে লেফটেন্যান্ট কর্নেল রিফাত আনোয়ার বলেন, ‘আটক ৪ জনকে অস্ত্রসহ আটকের আগে ছাত্রজনতা গণধোলাই দেয়। ফলে তারা অসুস্থ হয়ে পড়েন। আমরা তাদের ঘটনাস্থলে থাকা সুধারাম থানার পুলিশ সদস্যের নিকট হস্তান্তর করি। যৌথবাহিনীর অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ক্রেতা-বিক্রেতা ও সন্ত্রাসীদের আটক অভিযান অব্যাহত থাকবে।’

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, ছাত্রজনতা ঘেরাও করে ৪ জনকে সন্ত্রাসীকে আটক করে। শহীদ গণপিটুনিতে আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে এ ঘটনায় এখনও কেউ কোনো অভিযোগ করেনি। আটককৃতরা সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনার জন্মদিনে নোবিপ্রবিতে কুশপুত্তলিকা দাহ ও জুতা নিক্ষেপ   
এবার পর্দায় আসছে সেই তোফাজ্জলের গল্প
গৃহবধূকে হাত-পা বেঁধে নির্যাতন, আটক ৪
টাঙ্গাইলে আওয়ামী লীগের ৪ কাউন্সিলরকে গণপিটুনি