• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

দীর্ঘ ১৭ বছর পর শিবচরে কর্মরত সাংবাদিকদের মুক্ত আলোচনা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮
ছবি : আরটিভি

মাদারীপুরের শিবচর উপজেলায় দীর্ঘ ১৭ বছর পর প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ শিবচরে কর্মরত সাংবাদিকদের মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দলমত, ভেদাভেদ ভুলে শিবচর প্রেসক্লাবের ঐক্য প্রতিষ্ঠায় উপজেলার সকল সাংবাদিকরা একাত্মতা ঘোষণা করেছেন।

শনিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার ৭১উৎসব চাইনিজ রেস্টুরেন্ট এন্ড পার্টিসেন্টারে আলোচনা সভা শেষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সিদ্ধান্তের ফলে শিবচরে পেশাদার সাংবাদিকদের একটি বৃহৎ অংশের দীর্ঘদিনের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন ঘটেছে।

প্রথম অধিবেশনে প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শিবচর প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি বিজয় টিভি মাদারীপুর জেলা প্রতিনিধি আবুল খায়ের খান, সাংবাদিক সাইদুজ্জামান নাসিম, ইত্তেফাক পত্রিকার শিবচর প্রতিনিধি প্রণব কুমার সাহা, আরটিভির শিবচর প্রতিনিধি মো. খলিল মিয়া, আজকের দর্পণ পত্রিকার জেলা প্রতিনিধি মীর মফিজুল ইসলাম ইমরান, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রাজা, মানবজমিন পত্রিকার শিবচর প্রতিনিধি বিএম হায়দার আলী, সকালের বাংলাদেশ পত্রিকার সাংবাদিক জায়েদ ইবনে শহিদসহ আরও অনেকেই।

শিবচর উপজেলায় কর্মরত সাংবাদিকদের একই প্লাটফর্মে যুক্ত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়। ফলশ্রুতিতে ৩৭ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত থেকে কর্মসূচিতে একাত্মতা পোষণ করেন।

আলোচনা সভায় বক্তারা শিবচর প্রেসক্লাবের দীর্ঘ ১৭ বছরের বৈষম্যের কথা উল্লেখ করে বলেন, দীর্ঘদিন ধরে প্রেসক্লাবকে পৈতৃক সম্পত্তিতে রুপান্তর করে রাখা হয়ে ছিল। বেছে বেছে নিজেদের পছন্দের লোক, অপেশাদারদের প্রেসক্লাবের সদস্য করা হয়েছে। তারা বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের সঙ্গে লেজুড়বৃত্তি করে সৎ, বস্তুনিষ্ঠ সাংবাদিকদের বিরুদ্ধে অবস্থান করেছিল। যার কারণে তারা ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।

বক্তারা আরও বলেন, শিবচর উপজেলায় এক প্রকার চরম বৈষম্য সৃষ্টি করে সাংবাদিকতার মতো মহান পেশাকে প্রশ্নবিদ্ধ করেছে। যার জন্য আজকে প্রেসক্লাবের নেতৃবৃন্দকে পালিয়ে বেড়াতে হচ্ছে। এভাবে একটি প্রেসক্লাব চলতে পারে না। সাংবাদিকরা এ বৈষম্যের অবসান ঘটিয়ে প্রেসক্লাবকে পুনর্গঠিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক মো. কামরুল ইসলাম, ঢাকা রিপোর্ট২৪ এর জেলা প্রতিনিধি মো. রবিউল হাসান, এশিয়ান টিভির সাংবাদিক রুবেল মোড়ল, দৈনিক জাতীয় অর্থনীতির সাংবাদিক রাজু আহমেদ খান, দ্য ডেইলি ট্রাইব্যুনাল পত্রিকার সাংবাদিক আলীম শিকদার, চ্যানেল এস এর সাংবাদিক নাজমুল ইসলাম, বঙ্গটিভির সাংবাদিক রবিন চৌধুরী, বাংলাদেশ বুলেটিন পত্রিকার সাংবাদিক মো. লিটন খান, দৈনিক খবর পত্র পত্রিকার সাংবাদিক আজিজুল হক, দেশের কণ্ঠ পত্রিকার সাংবাদিক আলো আক্তার, সকালের সময় পত্রিকার সাংবাদিক নাজমুল হোসেন লাবলু, জবাব দিহি পত্রিকার সাংবাদিক শাহিন বিন আনিছ, দৈনিক আইন বার্তা মো. খান ই আজম, রূপালী বাংলাদেশের সাংবাদিক বজলুর রহমান, দৈনিক ঘোষণা পত্রিকার সাংবাদিক রাকিবু হাসান রকিসহ শিবচর উপজেলা ৩৭ জন প্রিন্ট ও ইলেকট্রন মিডিয়া সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরটিভি/এএএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিখোঁজের ৬ ঘণ্টা পর কলেজছাত্রের মরদেহ উদ্ধার
দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে: আইনমন্ত্রী
রাসেলস ভাইপার সন্দেহে ১২ বাচ্চাসহ সাপ পিটিয়ে হত্যা
শিবচরে সাপ আতঙ্ক, রাসেলস ভাইপার পিটিয়ে মারল এলাকাবাসী