• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

ভাইরাল ‘বৈষম্যবিরোধী আন্দোলনের সহযোদ্ধার বাসভবন’, যা জানা গেল

আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৪
ভাইরাল ‘বৈষম্যবিরোধী আন্দোলনের সহযোদ্ধার বাসভবন’, যা জানা গেল
ছবি: সংগৃহীত

‘বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সহযোদ্ধার বাসভবন’ লেখা একটি সাইনবোর্ড টানানো বাড়ির খোঁজ মিলেছে পটুয়াখালীতে। সামাজিক যোগাযোগমাধ্যমে সাইনবোর্ডটির একটি ছবি ভাইরালও হয়েছে ইতোমধ্যে।

এ নিয়ে শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যার পর থেকেই সারাদেশে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। পরে এ ব্যাপারে জানতে সরেজমিনে যাওয়া হয় ওই বাড়িতে। পটুয়াখালী শহরের কাজীপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, পটুয়াখালী চক্ষু হাসপাতালের সামনে অবস্থিত বাড়িটি ইলিয়াস হোসেন নামে এক ব্যক্তির।

খোঁজ নিয়ে জানা যায়, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ওই ব্যক্তি তার বাসার প্রধান ফটকে সাইনবোর্ডটি লাগান। সাইনবোর্ডে লেখা, ‘বৈষম্যবিরোধী আন্দোলনের-২০২৪-এর অন্যতম সহযোদ্ধার বাসভবন।’

ইলিয়াস হোসেন জানান, তার মেয়ে নুসরাত জাহান স্বপ্না পটুয়াখালী মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করেছিলেন স্বপ্না। মেয়ের আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার কারণেই প্রায় এক মাস আগে বাসার গেটের সামনে সাইনবোর্ডটি টানান তিনি।

অবশ্য এই সাইনবোর্ড টানানোর মাধ্যমে প্রভাব বিস্তার বা অন্য কোনও সুবিধা হাসিলের উদ্দেশ্য ছিল না বলে দাবি পরিবারটির।

স্বপ্নার মা ফরিদা ইয়াসমিন বলেন, আমার স্বামী এবং মেয়ে আন্দোলনে অংশগ্রহণ করেছিল। আমার স্বামী কোনো কিছু পাওয়ার জন্য এই সাইনবোর্ড টানাননি। আমি ওনাকে মানা করেছিলাম এমন সাইনবোর্ড না টানানোর জন্য কারণ এতে মানুষ হাসাহাসি করবে। কিন্তু তিনি তার ভালো লাগার জায়গা থেকেই এই কাজটা করেন।

বাড়ির মালিক ইলিয়াস হোসেনেরও দাবি একই। তিনি বলেন,‘পটুয়াখালীতে আন্দোলন করেছি, চৌরাস্তা থেকে শহীদ মিনার ছিল আমাদের দখলে। আমরা সবাই একত্রে ছিলাম, এক সারিতে ছিলাম। আমার মেয়েও এই আন্দোলন করেছে এবং পটুয়াখালী সরকারি কলেজে পড়ছে। ভালো লাগা থেকেই ৫ আগস্টের পর বাসার সামনে সাইনবোর্ডটি দিয়েছি। এছাড়া অন্য কোনো কারণ নেই।’

তবে, প্রতিবেশীরা বলছেন, যারা আন্দোলনে শহীদ হয়েছেন, গুরুতর আহত হয়েছেন, তারা এমন সাইনবোর্ড লাগালে সেটি মানা যায়। কিন্তু যাদের কিছু হয়নি, তারা এভাবে সাইনবোর্ড লিখে ভবনের সামনে ঝোলালে তা চোখে লাগে।

অবশ্য ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত বাড়ির প্রধান ফটক থেকে সাইনবোর্ডটি নামিয়ে নিয়েছেন ইলিয়াস হোসেন।

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নায়িকার মুখ, শরীর অন্য কারও!
সাফা কবিরের একগুচ্ছ ছবি ভাইরাল
ফের মাহির দেড় মিনিটের নতুন ভিডিও ভাইরাল
মাহির দেড় মিনিটের ভাইরাল ভিডিও নিয়ে সমালোচনা