• ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১
logo

সাবেক এমপি সুজনের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২২:০১
সাবেক এমপি সুজনের জামিন না মঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ
ছবি : আরটিভি

হত্যা, চাঁদাবাজি ও ভূমি দখল মামলায় ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনের জামিন আবেদন নাকচ করে তাকে একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে সুজনকে চাঁদাবাজি ও ভূমি দখলের অভিযোগে একটি মামলায় ঠাকুরগাঁও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে এ আদেশ দেন বিচারক। বাদিপক্ষের আইনজীবী ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক রহিমা খাতুন আগামী ১০ অক্টোবর শুনানির দিন ধার্য করেন। পরবর্তীতে তার বিরুদ্ধে আরেকটি হত্যা মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের আদালতে হাজির করা হলে সেখানেও জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

এর আগে, সাবেক এমপি মাজাহারুল ইসলাম সুজনকে রাজধানীর নিকুঞ্জ থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

জানা যায়, গত ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম ও তার বড় ছেলে সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনসহ ২৮ জনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা করেন হাবিবুল ইসলাম বাবলু নামের এক ব্যক্তি। ওই মামলায় দবিরুলের ছোট ছেলে ছাত্রলীগের সাবেক নেতা মমিরুল ইসলাম সুমন, বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম, আমজানখোর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আকালু ডোঙ্গা, একই উপজেলার তাঁতী লীগের সভাপতি সাদেকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান শামীমও আসামি।

এ মামলা ছাড়াও সুজনকে গত ৫ আগস্ট ঠাকুরগাঁও রোডে ৪ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে পুড়িয়ে হত্যার ঘটনায় আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ ব্যাপারে সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদিন বলেন, ‘যেহেতু তার বিরুদ্ধে চাঁদাবাজি, প্রাণনাশের হুমকিসহ হত্যা অভিযোগ এসেছে তাই তদন্তের প্রয়োজনে তদন্তকারী কর্মকর্তা আরও ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। সেই বিবেচনায় বিজ্ঞ আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং আগামী ১০ অক্টোবর শুনানির দিন ধার্য করেন।’

উল্লেখ্য, সাবেক এ সংসদ সদস্যের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি ও জমিদখলসহ বিভিন্ন অভিযোগে এখন পর্যন্ত জেলায় ৪টি মামলা হয়েছে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সম্পত্তি নিয়ে দ্বন্দ্ব, ছোট ভাইকে পিটিয়ে হত্যা
নরসিংদীর শিবপুরে ফিড ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা
সাগর-রুনি হত্যা মামলায় লড়বেন আইনজীবী শিশির মনির
আরেক হত্যা মামলায় সালমান-আনিসুল গ্রেপ্তার