• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

মহিপুরে বাবা ও কন্যাশিশুদের নিয়ে ‘গুড ড্যাডি’ ক্যাম্পেইন 

কুয়াকাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১
ছবি : আরটিভি

আমার মেয়ের ভবিষ্যৎ আমি দেখাবো এই প্রতিপাদ্যে গুড নেইবারস বাংলাদেশ কলাপাড়া সিডিপির আয়োজনে ‘গুড ড্যাডি’বিষয়ক ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৪টায় মহিপুরে এ সভা অনুষ্ঠিত হয়।

কলাপাড়া কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় মহিপুরে সিডিপি অফিস সংলগ্ন মাঠে ১০০ জন কন্যাশিশু ও ১০০ জন অভিভাবকদের মধ্যে সচেতনতামূলক আলোচনা ক্যাম্পেইন হয়েছে।

এ সময় কলাপাড়া সিডিপি ম্যানেজার পলাশ রনি মন্ডলের সভাপতিত্বে হেলথ অফিসার পঙ্কজ কুমার বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিপুর ইউপি চেয়ারম্যান হাজী মো. ফজলু গাজী। এ ছাড়াও উপস্থিত ছিলেন সংস্থাটির কো অপারেটিভ সাপোর্ট অফিসার নারায়ণ কুমার রায়, এডিসন অফিসার শিপন চন্দ্র সরকার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আগে মেয়েদের সমাজের বোঝা মনে করা হলেও ধীরে ধীরে এই প্রথা বিলীন হয়ে গেছে। বর্তমানে কন্যাসন্তান কোন অংশে পিছিয়ে নেই। বিশেষ করে আমাদের দেশে ছেলে-মেয়ে এখন সমান অধিকার নিয়ে দেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখছেন। একজন বাবার শুধু মেয়েকে বিবাহ দেওয়া পর্যন্তই দায়িত্ব নয়। আপনার কণ্যা সস্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে মানুষের মত মানুষ তৈরির স্বপ্ন দেখতে হবে। ভালো স্বপ্ন আর সঠিক সিদ্ধান্ত আপনাকে নিদিষ্ট লক্ষে পৌঁছে দেবে।

বক্তারা আরও বলেন, বাল্যবিয়ে প্রতিরোধ করতে হবে। সব বাবাদের আরও বেশি সচেতন হতে হবে। সন্তানের প্রতি যত্নশীল হতে হবে, সকল বিষয়ে সন্তানদের খোঁজ খবর নিতে হবে। অনুষ্ঠান শেষে ক্যাটাগরি ভিত্তিতে ৩ জন বাবাকে সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়। অনুষ্ঠান শেষে উপস্থিত বাবাদের কন্যাশিশুদের ১৮ বছরের পূর্বে বিয়ে না দেওয়ার জন্য শপথ বাক্য পাঠ করানো হয়।

আরটিভি/এমএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়