• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২৪, ১০:২৮
মহানবীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার
ছবি: আরটিভি

চট্টগ্রামের পটিয়ায় মহানবি হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করায় পার্থ বিশ্বাস পিন্টু (২৬) নামে এক যুবককে গোয়েন্দা পুলিশের একটি টিম গ্রেপ্তার করেছে। পরে তাকে থানায় নিয়ে যাওয়ার সময় পুলিশের সঙ্গে স্থানীয় ধর্মপ্রাণ জনতা ও মাদরাসার শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার বিকেলের এ ঘটনা।

মঙ্গলবার (১ অক্টোবর) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নূর।

স্থানীয়রা জানান, পার্থ বিশ্বাস পিন্টুকে থানায় নিয়ে যাওয়ার সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেন ছাত্র-জনতা। এ সময় পটিয়া থানা প্রাঙ্গণ ঘিরে রাখেন তারা। একই সময়ে এ ঘটনায় সেনাবাহিনীর একটি গাড়িতেও হামলা করা হয়।

এর আগে, পটিয়ার পার্থ বিশ্বাস পিন্টু নামে ওই যুবক ফেসবুকে ইসলাম ধর্ম ও নবি (সা.)-কে অবমাননা করে কটূক্তি করেন। পরে তার বিরুদ্ধে মামলা হয়। সোমবার দুপুরে তাকে পটিয়া থেকে গোয়েন্দা পুলিশের একটি টিম আটক করে থানায় নিয়ে যান। পরক্ষণেই খবর পেয়ে আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা ও স্থানীয় জনতা থানা ঘেরাও করে আসামি ছিনিয়ে নিতে চান। এতেই সংঘর্ষের ঘটনা ঘটে।

পটিয়া থানার ওসি জায়েদ নূর বলেন, মহানবি (সা.)-কে কটূক্তি করার দায়ে পার্থ বিশ্বাস পিন্টু নামের একজনকে নগরী থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলাও রেকর্ড করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তি, জাবিতে প্রতিবাদ
ভারতে মহানবি (সা.)-কে নিয়ে পুরোহিতের কটূক্তি, হাবিপ্রবিতে বিক্ষোভ
মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল
মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তিকারী উৎসব মণ্ডল বেঁচে আছেন: আইএসপিআর