• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

সাবেক এমপি একরামুল করিম চৌধুরী কারাগারে

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ অক্টোবর ২০২৪, ১০:২৬
ছবি : সংগৃহীত

নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২ অক্টোবর) সকাল সোয়া ৭টায় নোয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ১নং আমলি আদালতে হাজির করা হয় তাকে। পরে সুধারাম মডেল থানার একটি হত্যা মামলায় একরামুল করিমকে কারাগারে পাঠানোর আদেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন।

নোয়াখালীর কোর্ট পুলিশ পরিদর্শক মো. শাহ আলম কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, মঙ্গলবার রাত ১০টায় চট্টগ্রামের খুলশি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

একরামুলের বিরুদ্ধে নোয়াখালীর সুধারাম থানায় একটি হত্যা মামলা, একটি বিস্ফোরক ও অপহরণ মামলা, কবিরহাট থানায় একটি অস্ত্র মামলা ও সোনাইমুড়ী থানায় একটি হত্যা মামলাসহ মোট ৪টি মামলা রুজু হয়েছে। এ ছাড়া ঢাকার একটি থানায়ও তার বিরুদ্ধে মামলা রয়েছে বলে জানা যায়।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) শরীফ উল আলম জানান, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে নগরের খুলশী এলাকার বাসা থেকে সাবেক এমপি একরামুল করিম চৌধুরীকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২৬ হাজার ২০০ মার্কিন ডলার, ২ হাজার ১০০ সিঙ্গাপুরের মুদ্রা ও বাংলাদেশি ১০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। পরে সকাল পৌনে ৭টায় সেনবাহিনী, র‌্যাব ও পুলিশ পাহারায় তাকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

একরামুল করিম চৌধুরী ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত নোয়াখালী-৪ আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে দশম, একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

আরটিভ/একে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুদিনের রিমান্ড শেষে কারাগারে সালাম মুর্শেদী
আ.লীগ নেতা এনামুল ৫ দিনের রিমান্ডে
স্ত্রীসহ সাবেক এমপি দুর্জয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাবেক এমপি দবিরুল ইসলাম কারাগারে