• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

দেড় কোটি টাকার বিদ্যুৎ বিলটি সংশোধন, বিলিং সহকারীকে শোকজ

আরটিভি নিউজ

  ০৩ অক্টোবর ২০২৪, ১৪:২৯
বিদ্যুৎ বিল
ছবি: সংগৃহীত

নাটোর সদর উপজেলায় একটি চালকলের এক মাসের বিদ্যুৎ বিল এসেছে ১ কোটি ৫২ লাখ টাকার বেশি। তবে তা সংশোধন করে সাড়ে ১৬ হাজার টাকা করে দিয়েছে কর্তৃপক্ষ। শুধু তাই নয়, দুঃখও প্রকাশ করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। এ ছাড়া বিলিং সহকারীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

বুধবার (২ অক্টোবর) বিকেলে নতুন বিল তৈরি করে গ্রাহকের বাড়ি পৌঁছে দেওয়া হয়।

ওই প্রতিষ্ঠানের পরিচালক লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের আমিরগঞ্জের আবদুর রহিমের ছেলে জালাল উদ্দিন জানান, গত এক বছর ধরে এই চালকলের বিল মাসে ১৫ হাজার টাকার কিছু কম-বেশি আসে। সম্প্রতি ব্যস্ত থাকার কারণে কয়েক দিন তিনি ওই প্রতিষ্ঠানে যেতে পারেননি। সোমবার তিনি বিদ্যুৎ বিলটি পান। ওই বিলে এক মাসে এসেছে ১ কোটি ৫২ লাখ ৫১ হাজার ৩১১ টাকা। বিল পরিষদের সময় ২৪ সেপ্টেম্বর।

তিনি জানান, বিষয়টি জানানোর জন্য সদর উপজেলার ফুলবাগান এলাকায় নাটোর পল্লী বিদ্যুৎ সমিতিতে গেলে তার সমস্যার সমাধান না করে উল্টো খারাপ আচরণ করেন বিলিং সহকারীরা। পরে ডেপুটি জেনারেল ম্যানেজারকে বিষয়টি জানান। বুধবার বিকালে ১৬ হাজার ৬২০ টাকার নতুন বিল তার বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর ডেপুটি জেনারেল ম্যানেজার (কারিগরি) মোহাম্মাদ আবু নাসের বলেন, বিলটি সংশোধন করে গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এ ভুলের জন্য গ্রাহকের কাছে দুঃখ প্রকাশ করা হয়েছে। যারা ওই ভুল কাজ করেছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অদ্ভুত বিল করার কারণে বিলিং সহকারী জেসমিন আক্তার মেরিনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে জানান নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার (রাজস্ব) শাহ মো. মোস্তফা কামাল।

তিনি বলেন, বিলিং সহকারী বিল পোস্টিং করতে গিয়ে টাইপিংয়ে ভুল করেন। পরে প্রিন্টেড বিল চেক না করে গ্রাহকের কাছে পৌঁছে দেন বিতরণকারী। এমন ভুল সাধারণত হয় না। সংশোধিত বিল গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এ ঘটনায় বিলিং সহকারী জেসমিন আক্তার মেরিনাকে শোকজ করা হয়েছে।

আরটিভি/এফএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুকুরে মিলল ৩০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি
নাটোরে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২
গৃহবধূকে হত্যা করে গরু-ছাগল নিয়ে পালাল শ্বশুরবাড়ির লোকজন
নাটোরে যুবলীগ নেতার বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার