• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

লক্ষ্মীপুরে লোকালয়ে ধরা পড়লো কুমির

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ অক্টোবর ২০২৪, ১৬:২৬
ছবি : আরটিভি

লক্ষ্মীপুরের রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসিয়ার চর এলাকায় একটি কুমির ধরা পড়েছে। বিশালাকৃতির কুমিরটির ওজন প্রায় ৫ মনের কাছাকাছি বলে ধারণা স্থানীয়দের।

বুধবার (২ অক্টোবর) রাতে খাসিয়ার চরের মাঝি বাড়ির একটি হাঁস-মুরগির খোঁয়াড়ে হানা দিলে বাড়ির লোকজন কুমিরটি ধরে ফেলে। সেটিকে উত্তর চরবংশীর চান্দেরখাল মাছঘাটে নিয়ে আসে।

পরে ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে। বৃহস্পতিবার দুপুরে কুমিরটিকে বন বিভাগের লোকজন তাদের হেফাজতে নেয়।

কুমির বাস্তবে একনজর দেখতে ওই এলাকার মানুষ চান্দের খাল মাছ ঘাট এলাকায় ভিড় করে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত মানুষের ঢল নামে সেখানে।

স্থানীয়রা জানায়, খাসিয়ার চরের একটি বাড়ির হাঁস-মুরগির খামারের নিচ থেকে কুমিরটি ধরা হয়েছে। বুধবার সকালে স্থানীয় লোকজন কুমিরটিকে দেখতে পায়। সেটি বাড়ির পাশের একটি পুকুরে ছিল। রাতে হাঁস-মুরগি খেতে ওপরে উঠে আসে। সেখান থেকে কুমিরটিকে ধরা হয়।

রায়পুর ফায়ারসার্ভিসের ফাইটার আবুল কালাম আজাদ বলেন, স্থানীয় লোকজন কুমিরটি আটক করে। উপজেলা প্রশাসনের নির্দেশে আমরা কুমিরটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করি।

রায়পুর বন বিভাগের রেঞ্জ সহকারী মতিউর রহমান সোহাগ বলেন, কুমিরটি আমাদের হেফাজতে নিয়েছি। সেটি জেলা অফিসে পাঠানো হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আরটিভি/এএএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লুটপাটের টাকায় শেখ হাসিনা ভারতে বসে ষড়যন্ত্র করছেন: এ্যানি
হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান জাবেদ গ্রেপ্তার
শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারে ছাত্রদল
খাটের নিচ থেকে হাতকড়াসহ পালানো আসামি গ্রেপ্তার