• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে সাবেক চেয়ারম্যান-মেয়রসহ ২১ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৩ অক্টোবর ২০২৪, ২৩:২২
ছবি : আরটিভি

চাঁদপুরের মতলব উত্তর থানায় হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন কৃষকদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু। মামলায় ছেঙ্গারচর পৌরসভার সাবেক মেয়রসহ ৬ জন ও অজ্ঞাতনামা আরও ১৫ জনকে আসামি করা হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে মামলার বিষয়ে সত্যতা নিশ্চিত করেন মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রবিউল হক।

মামলার আসামিরা হলেন- আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির, আনিসুল হক, ছেঙ্গারচর পৌরসভার সাবেক মেয়র রফিকুল আলম জর্জ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মঞ্জুর আহমদ, ছেঙ্গারচর পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, মাহফুজুর রহমান আদনানসহ অজ্ঞাতনামা আরও ১৫ জন।

বাদী মামলার এজাহারে উল্লেখ করেন, ২০১৫ সালের ১৩ নভেম্বর দুপুরে উপজেলার ছোট ষাটনল গ্রামে এক কুলখানি অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য উপস্থিত হন মামলার ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু। ওই সময় আওয়ামী লীগ ও তার সমর্থিত সন্ত্রাসীরা মামলার বাদীকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় এবং একইদিন তার নিজ বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ের ব্যাপক ক্ষয়ক্ষতি, লুটতরাজ ও ভাঙচুর করে। ঘটনার দিন ব্যারিস্টার টিপু গ্রামবাসীর সহায়তায় ট্রলারযোগে মেঘনা নদী পাড়ি দিয়ে মুন্সীগঞ্জ হয়ে ঢাকা পৌঁছাতে সক্ষম হন। তাছাড়াও ২০১৪ থেকে ২০২২ সাল পর্যন্ত বহুবার তার ওপর আক্রমণ ও বাড়িতে হামলা হয়। নিরাপত্তার অভাবে সে সময় তিনি থানায় মামলা করতে পারেননি। তবে অনলাইনের মাধ্যমে সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেন।

মামলা প্রসঙ্গে বাদী ব্যারিস্টার টিপু বলেন, মামলার ঘটনা সম্পূর্ণ সত্য। যার সাক্ষী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং এলাকার অসংখ্য সাধারণ জনগণ। তিনি আদালতের কাছে ন্যায়বিচার প্রার্থী।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রবিউল হক বলেন, আসামিদের গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যাহত আছে।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাজীগঞ্জে কিশোর সাইমন হত্যা, গ্রেপ্তার ২
মাছ ধরতে গিয়ে নিখোঁজ, লাশ হয়ে বাড়ি ফিরলেন যুবক
মা ইলিশ সংরক্ষণ, জেলেরা নদীতে নামলে ব্যবস্থা
এসএসসি পাসে নিয়োগ দেবে পল্লী বিদ্যুৎ সমিতি