• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

সবজিখেতের সঙ্গে এ কেমন শত্রুতা!

কুয়াকাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ১৫:৪১
ছবি : আরটিভি

পটুয়াখালীর মহিপুরে রাতের আঁধারে কৃষক জাহাঙ্গীরের সবজি খেতের পাঁচ শতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এসময় দুর্বৃত্তরা তার খেতের লাউসহ অন্যান্য সবজিও কেটে ফেলেছে।

শুক্রবার দিনগত রাতের কোন এক সময় কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের মিশ্রীপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। এতে কৃষক জাহাঙ্গীরের কমপক্ষে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

উপজেলার মিশ্রীপাড়ার কৃষক জাহাঙ্গীর হোসেন জানান, তিনি রাত ১২টার দিকে খেত পাহারা দিয়ে বাসায় ফেরেন। সকালে এসে দেখেন তার পুরো খেতের গাছ কেটে ফেলা হয়েছে। রোদের তাপে‌ সব গাছের পাতা শুকিয়ে গেছে। কৃষক ৫০ শতাংশ জমিতে লাউ, চিচিঙ্গা, শসা, পুইশাকসহ বিভিন্ন প্রকারের শাক সবজি চাষ করেছেন।

দিন মজুরের বড় ভাই আ. জলিল বলেন, রাত্রে আমরা খেত পাহারা দিয়ে বাড়ি চলে গেছি। সকালে এসে দেখি খেতে ঝুলন্ত লাউগুলো মাঝ থেকে কাটা রয়েছে। তখনো বুঝেতে পারিনি গাছগুলো গোঁড়া থেকে কাটা হয়েছে। একটু রৌদ্র উঠলে আস্তে আস্তে গাছগুলো নেতিয়ে পড়ছে। পরে গাছের গোঁড়ায় গিয়ে দেখি গাছগুলো কেটে ফেলা হয়েছে।

স্থানীয় মেম্বর বলেন, বিষয়টি আমাকে জানানো হয়েছে। আমি থানা পুলিশ ও উপজেলা কৃষি কর্মকর্তাকে অবহিত করতে বলেছি। যারা এ কাজটি করেছে তারা ঘৃণিত কাজ করেছে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আরাফাত হোসাইন বলেন, বিষয়টি আমাকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষককে সরকারি সহায়তা প্রদান করার আশ্বাস দেন তিনি।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেড়িবাঁধের দাবিতে জোয়ারের পানিতে দাঁড়িয়ে অভিনব প্রতিবাদ
ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে পথচারীদের চলাচল, উঠতে পারছে না যানবাহন
বাবা-মা বাড়িতে ফিরে দেখেন ফ্যানে ঝুলছে ছেলের মরদেহ
উপকূলের পূজামণ্ডপে চলছে তুলির শেষ আঁচড়