• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

ফ্যাসিবাদ খুনিচক্রের বিচার দেশের মাটিতে হবে: টুকু

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২৪, ১৫:৫১
ছবি : আরটিভি

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, যারা এদেশের মানুষকে হত্যা করেছে তাদের বিচার হওয়া উচিত। যে অন্যায় করবে তার বিচার হবে। যারা গণহত্যা চালিয়েছে, সেসব ফ্যাসিবাদ খুনিচক্রের প্রত্যেকের বিচার বাংলাদেশের মাটিতে হবে ইনশাআল্লাহ। যাতে করে ভবিষ্যতে কোনো স্বৈরাচার ফ্যাসিবাদের আবির্ভাব এ দেশের মাটিতে না ঘটে।

রোববার (৬ অক্টোবর) সকালে টাঙ্গাইলের ভূঞাপুরে শহীদ জিয়া মহিলা কলেজে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

টুকু বলেন, আমাদের দল গণতন্ত্রে বিশ্বাস করে, গণতন্ত্র লালন করে। আমাদের আদর্শের জনক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাকশাল থেকে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। মানুষকে বহুদলীয় গণতন্ত্র দিয়েছিলেন। আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ নয় বছর আন্দোলন সংগ্রাম করে বাংলাদেশের মানুষকে গণতন্ত্র দিয়েছিলেন স্বৈরাচার এরশাদের পতনের মধ্য দিয়ে। সেই গণতন্ত্র হরণ করেছিল ফ্যাসিবাদরা ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে।

তিনি আরও বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। একটি সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ আমরা চাই। সকলের জন্য সমান অধিকারপূর্ণ বাংলাদেশ চাই। বৈষম্যহীন বাংলাদেশ আমরা চাই। যাতে কোন বৈষম্য থাকবে না। কারো মধ্যে কোন প্রতিহিংসা থাকবে না! সুন্দরভাবে বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। সেজন্য সকলকে মানসিকভাবে পরিবর্তন হতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুর মুক্তি দাবি করেন তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তাফা, সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান সেলু, ভূঞাপুর থানার ওসি একে এম রেজাউল করিম, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক খন্দকার গিয়াস উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত প্রমুখ।

আরটিভি/এএএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পূজামণ্ডপ পরিদর্শনে মহিপুর থানা বিএনপি
দেশে ফিরলেন বিএনপি নেতা টুকু
হাসিনার এজেন্টরা ইউনূস সরকারকে সফল হতে দেবে না: রিজভী
তারেক রহমানের মামলাগুলো আইনিভাবে মোকাবিলা করা হবে: ব্যারিস্টার কায়সার