• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

হাতিয়ায় সাংবাদিকের পরিবারের ওপর হামলা, গ্রেপ্তার ২

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২৪, ১৭:৩০
হাতিয়ায় সাংবাদিকের পরিবারের ওপর হামলা, গ্রেপ্তার ২
ছবি : আরটিভি

হাতিয়া উপজেলায় সাংবাদিক মামুন রাফির ৩ ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে নুরুল আমিন মেম্বার ও রাকিব নামে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৬ আক্টোবর) সকালে গ্রেপ্তারকৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এর আগে শুক্রবার দিবাগত রাতে উপজেলার বুড়িরচর ইউনিয়নের হাজির বাজার এলাকায় এ হামলার ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মামুন রাফি চট্টগ্রামে সাংবাদিকতা করার সুবাদে হাতিয়ার বিভিন্ন অসংগতি বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করে আসছে। যার কারণে তার পরিবারের ওপর একাধিকবার হামলা করা হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন রাফির ভাই তাজুল, শামীম ও আরিফ। পথে স্থানীয় ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিনের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা তাদের তিনজনকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন এসে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এদের মধ্যে শামীমের অবস্থা আশঙ্কাজনক।

আহত তাজুল ইসলাম বলেন, আমার ভাই সাংবাদিকতা করার কারণে সব সময় আমাদেরকে হুমকি ধামকি দিয়ে আসছে এই নুরুল আমিন মেম্বারসহ তার সন্ত্রাসী বাহিনী। এর আগেও কয়েকবার আমাদের ওপর হামলা করেছে। শুক্রবার রাতে তারা অতর্কিত হত্যার উদ্দেশ্যে আমার ভাই শামীমের ওপর হামলা করে। আমাদেরকে পিটিয়ে আহত করা হয়েছে। এ সময় আমার সঙ্গে থাকা বিকাশের নগদ ২ লাখ ৯০ হাজার টাকা, স্বর্ণের চেইনসহ মুঠোফোন লুট করে নিয়ে যায়। আমরা এ সন্ত্রাসী হামলার বিচার চাই।

হাতিয়া থানা ওসি (তদন্ত) মুহাম্মদ মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় নুরুল আমিন মেম্বারসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাংবাদিক সামাজিক সমস্যা দূরীকরণের কণ্ঠস্বর
রাশিয়ায় ‘সন্ত্রাসবাদের’ অভিযোগে ৪ সাংবাদিকের বিচার শুরু
বুধবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা
সাংবাদিক হত্যা মামলা, গোলাম দস্তগীর গাজী কারাগারে