• ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১
logo

খুলনার পাইকগাছায় ইটের ভাটা দখলের অভিযোগ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২৪, ২৩:৫২
ইটভাটা
ছবি: সংগৃহীত

খুলনার পাইকগাছায় ফাইভ স্টার নামক এক ইটভাটা দখলের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। যাতে ২ কোটি টাকার অধিক সম্পদ রয়েছে বলে দাবি করেছেন ভাটা মালিকরা।

রোববার (৬ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পুরাইকাটী গ্রামের সাত্তার সরদার, জামশেদ হোসেন ও জাফরের নেতৃত্বে দখলের ঘটনা ঘটে।

জানা গেছে, ২০২২ সাল থেকে ৩২ সাল পর্যন্ত ১০ বছরের জন্য জমির মালিকদের কাছ থেকে ৬০ বিঘা জমি চুক্তিপত্র করে নেওয়া হয়। চুক্তিপত্র গ্রহীতারা হলেন- এসএম মুজিবুর রহমান, মিরাজুল ইসলাম, হাবিবুর রহমান, গোলাম মোস্তফা ও শেখ রুহুল কুদ্দুস।

গ্রহীতারা ২০২২ সাল থেকে আজ পর্যন্ত কার্যক্রম করে আসছে। এ ভাটার পূর্ব মালিক ছিলেন শাহীন আহম্মেদ। তিনি বিভিন্নজনের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়ে দেউলিয়া হয়ে পড়েন। পাওনাদাররা টাকার জন্য চাপ সৃষ্টি করলে তিনি পালিয়ে যান। অনেকেই মামলা করলে সে মামলায় তিনি সাজা প্রাপ্ত হয়ে ফেরারি হয়ে পড়েন। সেইসব স্থানীয় পাওনাদাররা টাকা আদায় করতে না পেরে এ ভাটা দখল করে নিয়েছে।

গ্রহীতাদের একজন মিরাজুল ইসলাম জানান, আমরা পাঁচজন মিলে ২০২২ সাল থেকে ইটভাটা পরিচালনা করে আসছি। ভাটার ৬৫ বিঘা জমির ইজারার টাকা পরিশোধ। ভাটায় এখনও প্রায় ২০ লাখ ইট রয়েছে। আজ সকালে পুরাইকাটী গ্রামের কিছু লোকজন গিয়ে আমাদের লোকদের বের করে দিয়ে ভাটা দখল করে নেয়। আমি ৯৯৯-এ ফোন করে সহযোগিতা চেয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত জামসেদ হোসেন জানান, ভাটার মূল মালিক শাহিন। আমরা যারা তার কাছে টাকা পাব সবাই মিলে ভাটা থেকে অবৈধ দখলদারদের বের করে দিয়েছি এবং শাহিনকে ভাটা বুঝিয়ে দিয়েছি।

পাইকগাছা থানার অফিসার ইনচার্জ তুষার কান্তি দাশ জানান, ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। উভয় পক্ষকে শান্ত করা হয়েছে। উভয় পক্ষের কাগজপত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সোমবার এ ব্যাপারে উভয় পক্ষের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির ৪ নেতা বহিষ্কার
ডেঙ্গুতে খুলনায় ১ জনের মৃত্যু
পাইকগাছা পৌরসভায় ইউনিয়ন থেকে পাইপ লাইনে পানি নেওয়ার প্রতিবাদে মানববন্ধন
পাইকগাছার শিববাটী শিবসা ব্রিজের টোল আদায় নিয়ে দুপক্ষের বিরোধ