• ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় দুই যুবকের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২৪, ১৯:৫২
চাঁদপুর
ছবি: আরটিভি

চাঁদপুরের কচুয়ায় বড় হায়াতপুর গ্রামে এক শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে নুর আলম (২৬) ও সজীব হোসেন (১৯) নামে দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আব্দুল হান্নান এ রায় দেন।

এ ছাড়াও বিচারক আসামিদের ২০১/৩৪ ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় সাত বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। আসামিদের উভয় সাজা একসঙ্গে চলমান থাকবে।

কারাদণ্ডপ্রাপ্ত আসামি নুর আলম বড় হায়াতপুর গ্রামের মনির হোসেনের ছেলে এবং সজীব হোসেন জেলার ফরিদগঞ্জ উপজেলার গাব্দেরগাঁও গ্রামের আমির হোসেনের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২০ সালের ৩১ জুলাই শুক্রবার দুপুরে ওই শিশু বাড়ির পাশে নিজেদের পালিত ছাগলের জন্য ঘাস কাটতে যায়। সেখানে দুই আসামি শিশুটিকে প্রথমে ধর্ষণ এবং পরে হত্যা করে পালিয়ে যান। এ ঘটনায় শিশুটির মা ৩ আগস্ট কচুয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পুলিশ মামলাটি তদন্ত শেষে একই বছর ২৯ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী শামসুল ইসলাম মন্টু বলেন, মামলাটি ৪ বছর চলাকালীন অবস্থায় আদালত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন। মামলার সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনা করে আসামিদের অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের উপস্থিতিতে এ রায় দেন।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে যৌথ বাহিনীর অভিযান, গ্রেপ্তার ৫
চট্টগ্রামে ৮ বছরের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার
চাঁদপুরে তিন প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা
বন্ধুদের সঙ্গে মিলে প্রেমিকাকে ধর্ষণ, প্রেমিকসহ গ্রেপ্তার ৬