• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

হত্যার পর বাংলাদেশি যুবকের সঙ্গে যা করেছিল বিএসএফ

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২৪, ১১:২৯
হত্যার পর বাংলাদেশি যুবকের সঙ্গে যা করেছিল বিএসএফ
ছবি : সংগৃহীত

ভারতীয় সীমান্তরক্ষী বাহীনির গুলিতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবকের নাম কামাল হোসেন (৩৩)। সোমবার সন্ধ্যা ৬টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পাহাড়পুর সীমান্তে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ইফতেখার হোসেন।

নিহত কামাল হোসেন সদর দক্ষিণ উপজেলার জোলাই কুড়িয়াপাড়া গ্রামের ইদু মিয়ার ছেলে। তিনি বিভিন্ন স্থানে পিঁপড়ার বাসা ভেঙে ডিম বিক্রি করতেন বলে জানায় স্থানীয়রা।

নিহতের বড় ভাই হিরন মিয়া জানান, সোমবার সন্ধ্যা ৭টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের যশপুর বিজিবি ক্যাম্প সংলগ্ন পাহাড়পুর সীমান্তে কামাল হোসেনকে ভারতের বিএসএফ গুলি করে হত্যা করে। পরে বিএসএফ ভারতীয় একটি অ্যাম্বুলেন্সে করে কামালের মরদেহ তুলে নিয়ে যায়।

যশপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমাণ্ডারের সঙ্গে মরদেহ আনার বিষয়ে যোগাযোগ করলে তিনি অপেক্ষা করতে বলেন। তবে এখনো পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়নি বলে জানান নিহতের বড় ভাই।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ইফতেখার হোসেন বলেন, কামাল হোসেন ভারতীয় সীমান্তের ২৫ গজ ভেতরে গিয়েছিলেন বলে আমরা জানতে পারি। পরে বিএসএফের গুলিতে তিনি নিহত হন বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। আমাদের পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। লাশ ফিরিয়ে আনার বিষয়ে কথা হবে।

আরটিভি নিউজ/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিসা কার্যক্রম নিয়ে নতুন করে যা জানাল ভারত
শেখ হাসিনার অবস্থান নিয়ে যা জানাল ভারত
ব্যাটে-বলে দাপট দেখিয়ে দ্বিতীয় দিন শেষ করল নিউজিল্যান্ড
ভারতে পালানোর সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক