• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

কুমিল্লার সীমান্তে অনুপ্রবেশকালে বাংলাদেশি নাগরিক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২৪, ১৪:১৪
কুমিল্লার সীমান্তে অনুপ্রবেশকালে বাংলাদেশি নাগরিক গ্রেপ্তার
ছবি : আরটিভি

কুমিল্লার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে বিজিবি। সোমবার রাতে বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের খারেরা বিওপির টহল দল সীমান্ত এলাকা থেকে বাংলাদেশি নাগরিক মো. আহাদ শেখকে (৪০) গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আহাদ শেখ গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার রামদিয়া গ্রামের মৃত মোসলেম শেখের ছেলে।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ৭ অক্টোবর রাত সোয়া ৯টায় সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) এর অধীনস্থ খারেরা বিওপির টহল দল সীমান্ত এলাকায় টহল পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২০৭১/এম হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পাহাড়পুর বেলবাড়ি নামক স্থানে বাংলাদেশি নাগরিক মো. আহাদ শেখকে গ্রেপ্তার করে।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায়, বিগত ২ মাস পূর্বে কুমিল্লা সীমান্ত এলাকা দিয়ে ভারতের আগরতলায় রাজমিস্ত্রি কাজের উদ্দেশ্যে অবৈধভাবে গমন করেছিল। গ্রেপ্তারকৃত ব্যক্তিকে তল্লাশি করে বাংলাদেশি নগদ ২২ হাজার টাকা ও ব্যক্তিগত ব্যবহৃত ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এ দিকে আটককৃত বাংলাদেশি নাগরিককে পাসপোর্টবিহীন অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার বুড়িচং থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, ‘এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।’

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লা শিক্ষা বোর্ডে এইচএসসির পাসের হার ৭১ দশমিক ১৫
মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে প্রাণ গেল ২ বন্ধুর
প্রবাসে মাঙ্কিপক্সে বাংলাদেশির মৃত্যু, স্বাস্থ্যবিধি মেনে কুমিল্লায় দাফন
কুমিল্লার সীমান্তে অনুপ্রবেশকালে ভারতীয় নাগরিক আটক