• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

আটক ৫ বাংলাদেশি জেলেকে ফেরত দিলো আরাকান আর্মি

কক্সবাজার ও টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২৪, ১৬:১২
আটক ৫ বাংলাদেশি জেলেকে ফেরত দিল আরাকান আর্মি
ছবি : আরটিভি

কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফের নাফ নদীর শাহপরীর দ্বীপ মোহনা থেকে ধরে নিয়ে যাওয়া ৫ বাংলাদেশি জেলেকে বিজিবির মাধ্যমে ফেরত পাঠিয়েছে মিয়ানমার আরাকান আর্মির সদস্যরা।

বুধবার (৯ অক্টোবর) দুপুর দেড়টার দিকে টেকনাফ পৌরসভার জালিয়াপাড়াস্থ জেটি ঘাট দিয়ে তাদের দেশে ফেরত আনা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

এর আগে সোমবার দুপুরে এসব জেলেদের ধরে নিয়ে যাওয়া হয়েছিল বলে জানিয়েছিলেন সাবরাং ইউনিয়নের ইউপি সদস্য আবদুস সালাম।

ফেরত আসা জেলেরা হলেন- শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার আবদুর রহিমের ছেলে মো. আলম (২২), আবদুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া (২৩) ও মো. সাইফুল মিয়া (১৭), রফিকুল ইসলামের ছেলে বোরহান উদ্দিন (১৯), চকরিয়ার খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ (২৪)।

ইউপি সদস্য আবদুস সালাম বলেন, সোমবার ধরে নিয়ে গেলেও বিষয়টি জানাজানি হয়েছে মঙ্গলবার দুপুরে। জেলে পরিবারের সদস্যরা জানিয়েছেন, একটি নৌকায় করে নাফ নদীতে মাছ ধরতে নামলে এসব জেলেদের অস্ত্রধারী আরাকান আর্মির সদস্যরা মিয়ানমারের দিকে নিয়ে যায়। বিষয়টি বিজিবিকে অবহিত করা হয়েছিল।

লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, বিষয়টি জানার পর মিয়ানমারের সঙ্গে যোগাযোগ করা হয়। মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের জের ধরে মিয়ানমারের ওই অংশটি আরাকান আর্মির দখলে রয়েছে। ফলে আরাকান আর্মির সদস্যরাই এদের ধরে নিয়ে গেছে বলে আমরা ধারণা করা করেছিলাম। পরে যোগাযোগ করা হলে বাংলাদেশি ৫ জেলেকে ফেরত দিতে তারা সম্মত হন।

লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ আরও বলেন, আরাকান আর্মির সঙ্গে আলোচনার পর বুধবার সকালে বিজিবির একটি প্রতিনিধিদল নাফ নদীর শূন্যরেখায় যান। সেখানে আলোচনার পর ৫ জেলেকে ফেরত দিয়েছে আরাকান আর্মির সদস্যরা।

ফেরত আসা জেলেদের পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান বিজিবির এ কর্মকর্তা।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজিবির সেক্টর কমান্ডারের পূজামণ্ডপ পরিদর্শন 
দুর্গাপূজা উপলক্ষে বিএসএফকে বিজিবির মিষ্টি উপহার
এবারের পূজা আরও উৎসবমুখর পরিবেশে উদযাপন করবেন: কর্নেল তৌহিদ
বাংলাদেশি ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি