• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

বাড়তি দামে ডিম বিক্রি, লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ০৫:৩৮
ছবি : আরটিভি

চট্টগ্রাম নগরীতে বাড়তি দামে ডিম বিক্রি, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা অভিযোগে জান্নাত পোল্ট্রি নামে পাহাড়তলীর একটি ডিমের আড়তে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৯ অক্টোবর) নগরীর পাহাড়তলী ডি টি রোড এলাকায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়।

অভিযানে নেতৃত্বদেন ভোক্তাধিকার চট্টগ্রাম বিভাগের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। সঙ্গে ছিলেন সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও মো. আনিছুর রহমান।

নির্ধারিত মূল্যের অধিক মূল্যে ডিম বিক্রয়, ক্রয় ও বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা এবং মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের অধিক মূল্যে ডিম বিক্রয় করায় জান্নাত পোল্ট্রি নামক ডিমের আড়তকে ১ লাখ টাকা, পণ্যের মোড়কবিধি লঙ্ঘন, নির্ধারিত মূল্যের অধিকমূল্যে ওষুধ বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করার অভিযোগে মিনহাজ মেডিসিন ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় মডার্ন পোল্ট্রি এন্ড ফিড সেন্টারকে ২ হাজার টাকাসহ তিন প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ২২ হাজার জরিমানা করে ভোক্তাধিকার।

ভোক্তাধিকার চট্টগ্রাম বিভাগের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে ডিম ও ওষুধ বিক্রি, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, ক্রয় বিক্রি ভাউচার সংরক্ষণ না করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা আদায়ের পাশাপাশি ভবিষ্যতে যেন এমন অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে

আরটিভি/এএএ


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পূজামণ্ডপে ইসলামিক গান: ক্ষমা চেয়ে যা বলল চট্টগ্রাম কালচারাল একাডেমি
ফলাফল দেখা হলো না শহীদ ওয়াসিমের
চট্টগ্রামের মণ্ডপে ‘ইসলামি’ গান পরিবেশনের ঘটনায় মামলা
চট্টগ্রাম পূজা পরিষদের সভাপতি-সম্পাদককে অব্যাহতি