• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

সাবেক এমপি বদি ও তার স্ত্রীসহ ৭২ জনের নামে মামলা

আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ১৩:৫৫
ছবি: সংগৃহীত

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও তার স্ত্রী শাহীন আক্তারসহ ৭২ জনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। এতে অজ্ঞাত আরও ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) রাতে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে, মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে সদর ইউনিয়ন যুবদল নেতা মো. রফিক বাদী হয়ে মডেল থানায় এ মামলা করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফজলুল কবির, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন, পৌর যুবলীগ নেতা রেজাউল করিম, মোহাম্মদ আবদুল্লাহ, মুজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্না, সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা প্রমুখ।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট টেকনাফ পৌরসভার ঝর্ণা চত্বর ও খায়ূকখালী ব্রিজ এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক দুই সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও তার স্ত্রী শাহিন আক্তারের নেতৃত্বে অন্যান্য আসামিরা মুক্তিকামী ছাত্র-জনতাকে হত্যার উদ্দেশ্যে গুলি করে অরাজকতা ও ত্রাস সৃষ্টি করে। এ সময় তারা বিভিন্ন স্থাপনায় ভাঙচুর চালায়।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন গণমাধ্যমকে বলেন, এক যুবদল নেতা বাদী হয়ে সাবেক এমপি আব্দুর রহমান বদি ও তার স্ত্রী শাহিনা আক্তারসহ ৭২ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। এই মামলায় ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিদের ধরতে আমাদের বিশেষ অভিযান চলবে।

প্রসঙ্গত, আওয়ামী লীগ সরকার পতনের পর গত ২০ আগস্ট চট্টগ্রাম থেকে র‌্যাবের হাতে আটক হন সমালোচিত সাবেক এমপি আব্দুর রহমান বদি। এরপর থেকে তার স্ত্রী সাবেক এমপি শাহীন আক্তার আত্মগোপনে চলে যান।

আরটিভি/আইএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে পলায়নকালে সাবেক এমপির ঘনিষ্ঠ দুই সহযোগী আটক
চট্টগ্রামের মণ্ডপে ‘ইসলামি’ গান পরিবেশনের ঘটনায় মামলা
কক্সবাজারে আ.লীগের ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে আরও একটি মামলা
বাগেরহাটে হত্যা মামলার ৫ আসামি অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার