• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

রামুতে ঐতিহ্যবাহী নৌকাবাইচে চ্যাম্পিয়ন ‘মায়ের দোয়া’

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ২২:৫০
রামুতে ঐতিহ্যবাহী নৌকাবাইচে চ্যাম্পিয়ন ‘মায়ের দোয়া’
ছবি : আরটিভি

কক্সবাজারের রামুতে বাঁকখালী নদীর ২ তীরে হাজারো মানুষের মারো মারো ধ্বনি আর নাচে গানে উৎসব আমেজে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। এতে চ্যাম্পিয়ন হয়েছে অফিসেরচর ‘মায়ের দোয়া’ নৌদল। রানার্স আপ হয়েছে অফিসেরচর ফুটন্ত গোলাপ নৌদল এবং তৃতীয় স্থান লাভ করেছে অফিসেরচর সোনার তরী নৌদল। প্রতিযোগিতায় অফিসেরচর ফুটন্ত গোলাপ নৌদলের ইসনান সেরা খেলোয়াড় (বেত ধারক) এবং অফিসের চর মায়ের দোয়া নৌদলের কলিম উল্লাহ সেরা খেলোয়াড (দারি) এর পুরস্কার পান।

রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের বৃহত্তর অফিসেরচর ক্রীড়া পরিষদের উদ্যোগে শুক্রবার (১১ অক্টোবর) বাঁকখালী নদীতে আয়োজন করা হয় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ নৌকাবাইচ প্রতিযোগিতা।

অফিসেরচর আতিক্কাবিবির ঘাট সেতুর দক্ষিণ পাশে বাঁকখালী নদীতে অফিসেরচর আন্তঃনৌকা বাইচ প্রতিযোগিতা-২০২৪ দেখার জন্য দুপুর থেকে দূরদূরান্তের হাজার হাজার মানুষের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে নদীর দুই তীর। জাতীয় সংগীত, আতশবাজির মাধ্যমে এ ক্রীড়া উৎসবের শুভ সূচনা করা হয়।

আয়োজকরা জানান, অফিসেরচর গ্রামের ৪টি নৌদল এ নৌকাবাইচ প্রতিযোগিতায় অংশ নিয়েছে। দলগুলো হচ্ছে- বর্তমান চ্যাম্পিয়ন অফিসেরচর দ্য ইয়াং বাহুবলী, অফিসেরচর ফুটন্ত গোলাপ, অফিসেরচর ওল্ড ইজ গোল্ড, অফিসেরচর সোনার তরী, অফিসেরচর রাউনাফ ও অফিসেরচর মায়ের দোয়া। ৬টি দলের মধ্যে প্রথম রাইন্ড, সেমি ফাইনাল, ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণসহ মোট ১০ ফাড়ি খেলা অনুষ্ঠিত হয়। খেলায় পরিচালনায় ছিলেন রেফারি ওমর ফারুক মাসুম।

খেলা শেষে খেলোয়াড়দের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট জালাল উদ্দিন রনি। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী হাবিবুল হক কোম্পানি, ব্যবসায়ী জামাল উদ্দিন কোম্পানি, অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন প্রমুখ।

সফলভাবে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা সম্পন্ন হওয়ায় সর্বস্তরের ক্রাড়ীমোদীদের ধন্যবাদ জানিয়েছেন বৃহত্তর অফিসেরচর ক্রীড়া পরিষদের নেতৃবৃন্দ।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজারে রিসোর্ট থেকে পর্যটকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
অপহরণের ১৪ দিন পর শিক্ষকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার 
কক্সবাজারে আ.লীগের ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে আরও একটি মামলা
পূজার ছুটিতে কক্সবাজারে লাখো পর্যটকের সমাগম