• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

মুক্তিপণ না পাওয়ায় শিক্ষক আরিফ হত্যা, হোতা গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ০৯:২৪
ছবি: সংগৃহীত

কক্সবাজারের পেকুয়ায় স্কুলশিক্ষক আরিফুল ইসলামকে অপহরণ করে হত্যার অভিযোগে মো. রুবেল খান নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম মহানগরের আন্দরকিল্লা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রুবেল চাঁদপুর সদর উপজেলার চরপুরচণ্ডী গ্রামের হাবিবুল্লাহ খানের জ্যেষ্ঠ ছেলে।

র‌্যাব জানায়, গত ২৮ সেপ্টেম্বর পেকুয়া থেকে অপহরণের শিকার হন পেকুয়া সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আরিফুল ইসলাম।

পরবর্তীতে অপহৃতের মোবাইল ফোন থেকে কল করে স্বজনদের কাছে মোটা অঙ্কের টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। ঘটনার পরপরই এ বিষয়ে ছায়াতদন্ত শুরু করে র‍্যাব। তারই ধারাবাহিকতায় ঘটনার অন্যতম পরিকল্পনাকারী ও অপহৃতের স্বজনদের কাছে কল করে মুক্তিপণ দাবিকারী হিসেবে রুবেলকে শনাক্ত করা হয়। সেই সঙ্গে তার বিস্তারিত পরিচয় ও অবস্থানস্থল উদ্‌ঘাটনে সমর্থ হয় বিশেষায়িত এই সংস্থাটি।

র‌্যাব আরও জানায়, বৃহস্পতিবার মধ্যরাতে র‍্যাব-১৫, র‍্যাব-১১ ও র‍্যাব-৭ এর যৌথ অভিযানিক দল র‍্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখার সার্বিক সহযোগিতায় রুবেলকে গ্রেপ্তারের মিশনে নামে। পরে রাত সাড়ে ৩টার দিকে তাকে গ্রেপ্তার করে।

র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম জানান, অপহরণ ও হত্যাকাণ্ডের প্রাথমিক পরিকল্পনাকারীদের মধ্যে গ্রেপ্তার হওয়া রুবেল অন্যতম। এই রুবেলই সরাসরি অপহৃতের স্বজনদের নিকট অপহৃতের মোবাইল থেকে দফায় দফায় কল দিয়ে ৩৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

এ ছাড়াও অপহরণের আগে অধ্যক্ষ আরিফুলের গতিবিধির ওপর দীর্ঘদিন যাবত নজরদারিও করেন রুবেল।

র‍্যাব কর্মকর্তা আনোয়ার শামীম আরও জানান, গ্রেপ্তারের পর রুবেল এই হত্যাকাণ্ড ও মুক্তিপণ আদায়ের সঙ্গে নিজের সংশ্লিষ্টতার কথা অকপটে স্বীকার করেছেন। ঘটনায় জড়িত অন্য অপরাধীদেরও শিগগিরই আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি। গ্রেপ্তার হওয়া রুবেলকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজারের পেকুয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে র‍্যাব।

এদিকে অপহরণের ১৩ দিনের মাথায় শুক্রবার (১১ অক্টোবর) বাড়ির পাশের পুকুর থেকে অধ্যক্ষ আরিফুলের বস্তাবন্দি গলিত মরদেহ উদ্ধার করা হয়।

আরটিভি/এফআই/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পূজা দেখতে বেরিয়ে নিখোঁজ, রাতে নদীতে মিলল ২ শিশুর মরদেহ
দীর্ঘ জেরা শেষে আজহারীকে ছাড়লো মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ
মোদির দেওয়া স্বর্ণমুকুট উদ্ধারে পুরস্কার ঘোষণা সাতক্ষীরা পুলিশ সুপারের
রামুতে ঐতিহ্যবাহী নৌকাবাইচে চ্যাম্পিয়ন ‘মায়ের দোয়া’