• ঢাকা রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১
logo

ভারতে পালানোর সময় আটক সাবেক যুগ্ম সচিব

আখাউড়া (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ২০:০৪
ছবি : আরটিভি

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময়ে এ কে এম জি কিবরিয়া মজুমদার নামের এক যুগ্ম সচিবকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যার দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি ৬০ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার। এর আগে বিকেলের দিকে গোপন সংবাদের ভিত্তিতে কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় থেকে আটক করা হয় তাকে।

আটক হওয়া এ কে এম জি কিবরিয়া মজুমদার জাতীয় সংসদের প্রাক্তন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর অধীনে জয়েন্ট সেক্রেটারি হিসেবে কর্মরত ছিলেন। তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কোমরকরা গ্রামের মৃত মফিজ উদ্দিন আহাম্মদ মজুমদারের ছেলে।

বিজিবি সূত্রে জানা গেছে, ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় আন্তর্জাতিক সীমারেখা সীমান্ত পিলার ২০৫০/৮—এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এ কে এম জি কিবরিয়া মজুমদার নামের ওই যুগ্ম সচিব ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের জন্য সীমান্ত এলাকায় ঘোরাঘুরি করছিলেন। এ সময় সালদানদী বিওপির টহল দল তাকে আটক করে।

আটক যুগ্ম সচিব প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজিবিকে জানিয়েছেন, সম্প্রতি ঘটে যাওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সক্রিয়ভাবে বিভিন্ন অপরাধমূলক ধ্বংসাত্মক কার্যকলাপে জড়িত থাকায় তার নামে একাধিক মামলা হওয়ার প্রেক্ষিতে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের উদ্দেশে সীমান্ত এলাকায় আগমন করেন। তিনি জাতীয় সংসদের প্রাক্তন স্পিকার শিরিন শারমিন চৌধুরীর অধীনে জয়েন্ট সেক্রেটারি হিসেবে কর্মরত ছিলেন।

বিজিবির-৬০ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার বলেন, সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময়ে এ কে এম জি কিবরিয়া মজুমদার নামের এক যুগ্ম সচিবকে আটক করে বিজিবি। এ ঘটনায় পাসপোর্টবিহীন অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের চেষ্টা করার দায়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরটিভি/এএএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়া সীমান্তে ২ ভারতীয় নাগরিক আটক
সীমান্তে আটক ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি
মালয়েশিয়া ইমিগ্রেশনে আটকে দেওয়ার বিষয়ে যা বললেন আজহারী
ভারতে পলায়নকালে সাবেক এমপির ঘনিষ্ঠ দুই সহযোগী আটক