• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

ইউপি সদস্য নির্যাতন, যুবদল নেতা বহিষ্কার

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২৪, ০৭:২৭
ইউপি সদস্য নির্যাতন, যুবদল নেতা বহিষ্কার
ছবি : সংগৃহীত

রাজবাড়ীতে দুজন ইউপি সদস্যকে বেঁধে নির্যাতনের ঘটনায় যুবদল নেতা রায়হান খানসহ ৫ জনের নামে মামলা হয়েছে। এ ঘটনায় রায়হানকে দল থেকে বহিষ্কার করেছে সদর উপজেলা যুবদল। রাজবাড়ী সদর উপজেলা যুবদলের প্যাডে সদর উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন সম্রাট ও সদস্য সচিব মামুনুল ইসলাম রনি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে রায়হান খানকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়া নেতৃবৃন্দের অপকর্মের কোনো দায়-দায়িত্ব দল নেবে না। এ সময় বিজ্ঞপ্তিতে বসন্তপুর ইউনিয়ন যুবদলের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে তার সঙ্গে সাংগঠনিক সম্পর্ক না রাখতে নির্দেশনা দেওয়া হয়।

শনিবার (১২ অক্টোবর) রাতে রাজবাড়ী সদর থানায় নির্যাতনের শিকার এক নারী ইউপি সদস্য মামলাটি দায়ের করলে যুবদলের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় পরকীয়ার অভিযোগে দুজন ইউপি সদস্যকে দড়ি দিয়ে বেঁধে শারীরিক নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, বসন্তপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক ও জিয়া সাইবার ফোর্স কেন্দ্রীয় কমিটির সহপরিকল্পনা বিষয়ক সম্পাদক রায়হান খানসহ আরও কয়েকজন বসন্তপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য উজ্জল সরকার ও ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য হেলেনা বেগমকে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারপিট ও শারীরিক নির্যাতন করছেন। এ ঘটনায় ইউপি সদস্য হেলেনা বেগম বাদি হয়ে শনিবার রাজবাড়ী সদর থানায় ৫ জনের নাম উল্লেখ করে ও ৪ থেকে ৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

এ বিষয়ে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান বলেন, এ ঘটনায় ভুক্তভোগী মহিলা ইউপি সদস্য বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় ৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। মামলার বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে।

রাজবাড়ী সদর উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন সম্রাট বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় বসন্তপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান খানকে দলের সব কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভেজাল মদপানে কলেজছাত্রের মৃত্যু
রাজবাড়ীতে ছাত্রদল কর্মীকে কুপিয়ে হত্যা
প্রতিমা ভাঙচুরের ঘটনায় যুবক আটক, যা বলছে পুলিশ
মুরগির খামারে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল যুবকের