• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

হাতিয়ায় নৌবাহিনীর উপস্থিতিতে ৩৩ মণ্ডপের প্রতিমা বিসর্জন সম্পন্ন

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২৪, ১২:২২

নোয়াখালী হাতিয়ায় নৌবাহিনীর উপস্থিতিতে ৩৩টি পূজামণ্ডপের শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়েছে। প্রতিমা বিসর্জন উপলক্ষে সকাল থেকে নৌবাহিনীর সদস্যরা বিভিন্ন পূজামণ্ডপে আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করে।

রোববার (১৩ অক্টোবর) সকাল থেকে হিন্দু ধর্মালম্বীরা দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু করেন। বেলা ১১টার সময় সকল মণ্ডপে একযুগে প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এতে বিভিন্ন মণ্ডপে ছিল হিন্দু সম্প্রদায়ের লোকজনের ভিড়। এ সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে সকাল থেকে বিভিন্ন মণ্ডপে নৌবাহিনী দায়িত্ব পালন করেন।

হাতিয়ার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩৩টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়। হাতিয়ার বিচ্ছিন্ন চরাঞ্চলেও কয়েকটি মণ্ডপে এই পূজা উদযাপন করা হয়। প্রতিটি পূজামণ্ডপে দুইজন পুলিশ, ৫ জন আনসার বাহিনী প্রথম থেকে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করে আসছে।

এছাড়া গত চারদিন নৌ-বাহিনীর সদস্যরা মোবাইল টিমের মাধ্যমে হাতিয়ার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন। শেষ দিন প্রতিমা বিসর্জন উপলক্ষ্যে সাধারণ মানুষের ভিড় বেশি হওয়ায় আইন নৌ-বাহিনীর সদস্যরা বিভিন্ন পূজামণ্ডপে গিয়ে অবস্থান নেয়। সবশেষ প্রতিমা বিসর্জনের পরে তারা পূজামণ্ডপ ত্যাগ করেন।

আরাটিভি/এফআই

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুটি ট্রলিং জাহাজসহ ৩১ ভারতীয় জেলে আটক করেছে নৌবাহিনী
পূজামণ্ডপে সংগীত পরিবেশন করে গ্রেপ্তার ২ জনের জামিন
সিডনিতে ‘ত্রিনয়ণীর’ দুর্গাপূজা
টানা বন্ধের পর আবারও শুরু হিলি বন্দরে পণ্য আমদানি-রপ্তানি