• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

গ্যাস রিফিলের সময় কেঁপে ওঠে বাস, সিলিন্ডারটি ছিল পুরোনো

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২৪, ১২:৪৭
গ্যাস রিফিলের সময় কেঁপে ওঠে বাস, সিলিন্ডারটি ছিল পুরোনো
ছবি : আরটিভি

লক্ষ্মীপুরে ফিলিং স্টেশনে সিলিন্ডারে গ্যাস রিফিলের সময় মেঘনা ক্ল্যাসিক নামে একটি বাস কেঁপে ওঠে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বাসের সিলিন্ডারটি পুরোনো ও নিম্নমানের হওয়ায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সোমবার (১৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার।

এ দিকে প্রত্যক্ষদর্শীরা জানান, সিলিন্ডারে গ্যাস রিফিলের সময়ই বাসটি কেঁপে ওঠে আর তা দেখে রিফিল কর্মী (নজেল ম্যান) দ্রুত সিলিন্ডারের নজেল খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে। রোববার রাত ২টার দিকে লক্ষ্মীপুর পৌর শহরের ইসলাম মার্কেট এলাকায় গ্রীন লিপ সিএনজি ফিলিং স্টেশনে মেঘনা ক্ল্যাসিক বাসের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত এবং আহত হয়েছেন অন্তত ২০ জন।

নিহতরা হলেন- মো. হৃদয় (১৯), মো. ইউসুফ (৩২) ও সুজন (২৫)। হৃদয় লক্ষ্মীপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের রাজিবপুর গ্রামের সিরাজের ছেলে ও পেশায় মোটর মেকানিক। ইউসুফ পৌরসভার ২ নং ওয়ার্ডের মধ্য বাঞ্চানগর গ্রামের সুজা মিয়ার ছেলে ও সুজন সদর উপজেলার চরমনসা গ্রামের বটু মিয়ার ছেলে। অধিকাংশ আহতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এর মধ্যে কারও হাত এবং কারো পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ দিকে স্থানীয়দের অভিযোগ, বাসে থাকা গ্যাস সিলিন্ডারের ত্রুটির কারণে বিস্ফোরণ ঘটেছে। এ ছাড়া ঘটনার পরপরই ফায়ার সার্ভিসে ফোন দিলেও তারা ঘটনার প্রায় একঘণ্টা পর ঘটনাস্থলে যায়।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার বলেন, ‘খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থল পৌঁছে নিহত ও আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হয়েছে। তিনজন ঘটনাস্থলেই মারা গেছেন। বাসের গ্যাস সিলিন্ডারটি পুরোনো ও নিম্নমানের ছিল। তাই গ্যাস নেওয়ার সময় সিলিন্ডারটিতে বিস্ফোরণ ঘটে।’

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে দুর্বৃত্তদের কোপে গৃহবধূ খুন, গৃহকর্তা হাসপাতালে
গুলিতে নিহত আফনান পেলেন জিপিএ-৪.১৭
লক্ষ্মীপুরে বাসের সিলিন্ডার বিস্ফোরণে নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন
লক্ষ্মীপুরে গৃহবধূকে হত্যার অভিযোগ, স্বামী-ভাসুর আটক